সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কেন আত্মগোপন প্রশ্নে মুখে কুলুপ ত্ব-হা’র

আপডেট : ২০ জুন ২০২১, ০১:০১ পিএম

কেন আত্মগোপনে ছিলেন এমন প্রশ্নে মুখে কুলুপ এঁটেছে ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদদান। যদিও এর আগে আদালতে দেওয়া জবানবন্দিতে তিনি স্বেচ্ছঅয় আত্মগোপনে থাকার বিষয়টি স্বীকার করেছেন। মুখ বন্ধ রেখেছেন তার সঙ্গে আত্মগোপনে থাকা সঙ্গীরাও। 

এদিকে গাইবান্ধায়  বন্ধু সিয়ামের বাড়িতে ত্ব-হা আত্মগোপনে ছিলেন বলে শুক্রবার পুলিশ জানিয়েছে। সিয়ামের মা গতকাল শনিবার (১৯ জুন) বলেছেন, ব্যক্তিগত নিরাপত্তার কথা বলে ত্ব-হা আমাদের বাড়িতে উঠেছিল।

আরও পড়ুন: ২১ দিনেও উদ্ধার হয়নি পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া ফোন

সূত্র জানায়, আদালত থেকে বাড়ি ফেরার সময় নীরব ছিলেন  ত্ব-হা। মুখ খোলেননি তার সঙ্গী আব্দুল মুকিত ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজও। এ সময় তারা সাংবাদিকদের কোনো প্রশ্নেরই জবাব দেননি। 

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশিদ জানান, আদালতে দেওয়া জবানবন্দিতে তারা স্বেচ্ছায় আত্মগোপনে থাকার বিষয়টি স্বীকার করেন। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকার বাসায় ফেরার পথে গত ১০ জুন আবু ত্ব-হা ও তার তিন সঙ্গী নিখোঁজ হন বলে অভিযোগ ওঠে। এক সপ্তাহ পর শুক্রবার ভোরে তারা রংপুরে ফেরেন। পরে ডিবি অফিসে জিজ্ঞাসাবাদ শেষে রাতে ত্ব-হা ও তার দুই সঙ্গী আদালতে জবানবন্দি দেন। রাত সাড়ে ১১টার দিকে আদালতের মাধ্যমে তাদের নিজ নিজ পরিবারের জিম্মায় হস্তান্তর করা হয়।

এদিকে আবু ত্ব-হাকে সুস্থ ও স্বাভাবিক অবস্থায় নিরাপদে পরিবারের হাতে তুলে দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন ত্ব-হার পরিবার। 

একাত্তর/এসি

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের গেন্ডা এলাকায় রিকশাচালক মো. ফজলু মিয়াকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে রেকার চালক মো. সোহেল রানা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও...
নরসিংদী, টাঙ্গাইল ও গাজীপুরে বজ্রপাতে সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে নরসিংদী জেলায় আলাদা স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন একজন। 
রাঙামাটির লংগদুতে সশস্ত্র হামলায় গুলিবিদ্ধ হয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মীসহ দুইজন নিহতের খবর পাওয়া গেছে।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত