সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

কেন আত্মগোপন প্রশ্নে মুখে কুলুপ ত্ব-হা’র

আপডেট : ২০ জুন ২০২১, ০১:০১ পিএম

কেন আত্মগোপনে ছিলেন এমন প্রশ্নে মুখে কুলুপ এঁটেছে ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদদান। যদিও এর আগে আদালতে দেওয়া জবানবন্দিতে তিনি স্বেচ্ছঅয় আত্মগোপনে থাকার বিষয়টি স্বীকার করেছেন। মুখ বন্ধ রেখেছেন তার সঙ্গে আত্মগোপনে থাকা সঙ্গীরাও। 

এদিকে গাইবান্ধায়  বন্ধু সিয়ামের বাড়িতে ত্ব-হা আত্মগোপনে ছিলেন বলে শুক্রবার পুলিশ জানিয়েছে। সিয়ামের মা গতকাল শনিবার (১৯ জুন) বলেছেন, ব্যক্তিগত নিরাপত্তার কথা বলে ত্ব-হা আমাদের বাড়িতে উঠেছিল।

আরও পড়ুন: ২১ দিনেও উদ্ধার হয়নি পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া ফোন

সূত্র জানায়, আদালত থেকে বাড়ি ফেরার সময় নীরব ছিলেন  ত্ব-হা। মুখ খোলেননি তার সঙ্গী আব্দুল মুকিত ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজও। এ সময় তারা সাংবাদিকদের কোনো প্রশ্নেরই জবাব দেননি। 

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশিদ জানান, আদালতে দেওয়া জবানবন্দিতে তারা স্বেচ্ছায় আত্মগোপনে থাকার বিষয়টি স্বীকার করেন। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকার বাসায় ফেরার পথে গত ১০ জুন আবু ত্ব-হা ও তার তিন সঙ্গী নিখোঁজ হন বলে অভিযোগ ওঠে। এক সপ্তাহ পর শুক্রবার ভোরে তারা রংপুরে ফেরেন। পরে ডিবি অফিসে জিজ্ঞাসাবাদ শেষে রাতে ত্ব-হা ও তার দুই সঙ্গী আদালতে জবানবন্দি দেন। রাত সাড়ে ১১টার দিকে আদালতের মাধ্যমে তাদের নিজ নিজ পরিবারের জিম্মায় হস্তান্তর করা হয়।

এদিকে আবু ত্ব-হাকে সুস্থ ও স্বাভাবিক অবস্থায় নিরাপদে পরিবারের হাতে তুলে দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন ত্ব-হার পরিবার। 

একাত্তর/এসি

সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সালিশ বৈঠকে আব্দুল খালেক নামে এক যুবককে তার বাবার সামনে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।
বৃষ্টি ও উজানের ঢলে দ্বিতীয় দফার বন্যায় সিলেটে পানিবন্দি সাড়ে নয় লাখ মানুষ। পানি না নামায় মানবেতর দিন কাটছে তাদের। চলমান বন্যা পরিস্থিতিতে সিলেট বিভাগের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত...
বন্যায় প্লাবিত হওয়া সিলেট অঞ্চলে ১০ থেকে ১২ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে পানি নেমে গেলেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।  
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় আরও ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৭ হাজার ৪০০।
বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
কোরবানির ঈদ মৌসুমের মধ্যে এবার কাঁচামরিচের দাম বেড়ে ৩০০ টাকা ছাড়িয়েছে। এ ছাড়া রাজধানীর বাজারে বেড়েছে পেঁয়াজ, আলু ও ব্রয়লার মুরগির দাম।
সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত