সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

মানুষের সেবায় ভয়ভীতিমুক্ত থেকে কাজ করে যাবো: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১৯ পিএম

প্রধানমন্ত্রী আমাকে মানুষের সেবা করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি কোনো রাজনৈতিক নেতা নই, আমি নির্বাচনও করিনি। মানুষের সেবায় আমি আমার কাজ নিরপেক্ষ ও ভয়ভীতি মুক্ত থেকে করে যাবো।  

শনিবার দুপুরে কক্সবাজার মেডিকেল কলেজ অডিটোরিয়ামে জেলায় কর্মরত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন জেলা ও বিভাগীয় পর্যায়ের চিকিৎসক, নার্স ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় জেলার স্বাস্থ্যসেবার মানোন্নয়নে নানা বিষয়ে দিকনির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী। জেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে নিজ নিজ কর্মক্ষেত্রে সঠিকভাবে দায়িত্ব পালনের আহবান জানান তিনি।

কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল সভায় উপস্থিত থেকে কক্সবাজারে চিকিৎসাসেবা ও চিকিৎসা শিক্ষার মানোন্নয়নে জেলাবাসীর দাবি উপস্থাপন করেন।

এদিকে দুপুরে কক্সবাজার মেডিকেল কলেজ অডিটোরিয়ামে কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে আরেকটি সভায় উপস্থিত হয়ে মেডিকেল শিক্ষার্থীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল শিক্ষার্থীদের মনোযোগের সাথে পড়াশোনা করার মাধ্যমে প্রথমত ভাল চিকিৎসক হতে হবে। এর সাথে শিক্ষার্থীদের অবশ্যই সৎ ও আদর্শিক মানসিকতা নিয়ে ডাক্তারি পেশায় নিজেকে নিযুক্ত করতে হবে। আমরা শুধু হাজার হাজার ডাক্তার চাই না, আমরা চাই ভালো ডাক্তার এই কথাটির অর্থ শিক্ষার্থীদের বুঝতে হবে।

সভায় স্বাস্থ্যমন্ত্রী কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ কাজ অচিরেই শুরু করা হবে বলে আশ্বাস দেন। 

স্বাস্থ্যমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি থেকে কক্সবাজার জেলা সফরে আছেন। সফরের শেষ দিন শনিবার সকালে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। 

এ সময় তিনি জরুরি বিভাগ, আউটডোর ও ইনডোর রোগীদের সঙ্গে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন। এরপর মন্ত্রী রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেন এবং ইউনিয়ন পর্যায়ে চিকিৎসা ও পরিবার পরিকল্পনা সেবার চিত্র প্রত্যক্ষ করেন।

আরবিএস
অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু স্বপ্নই দেখান না, তিনি অসম্ভব স্বপ্নকে বাস্তব করেন।
চট্টগ্রামে একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ছয়জনসহ মোট ১১ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের মধ্যে পাঁচজন শিশু রয়েছে।
সিলেটে গিয়ে দুই উপজেলা হাসপাতালে ঝটিকা অভিযান চালিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সেখানে এক কর্মকর্তাকে নিজ কার্যালয়ে অনুপস্থিতির দায়ে সাময়িক বরখাস্ত করেছেন তিনি।
চিকিৎসা নিতে গিয়ে রোগীদের যেনো বিড়ম্বনায় পড়তে না হয় সে লক্ষ্যেই নিজের কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
মানবহীন এবং দূরনিয়ন্ত্রিত জলযান তুফান-১ প্রকাশ্যে আনার পরদিনই, ইসরাইলের বাণিজ্যিক কেন্দ্র হাইফা বন্দর ব্যবহার করা একটি জাহাজে হমলার দাবি করেছে ইরানের সশস্ত্র বাহিনী- হুতি। ইরান সমর্থিত গ্রুপটির...
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম তিনটি গ্রামে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে পড়েছে শতাধিক মানুষ। অনেকেই চিকিৎসার অভাবে মুমূর্ষু অবস্থায় রয়েছেন। স্থানীয়দের দাবি, দ্রুত গ্রামগুলোতে...
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য এদিনও হাজির হননি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। 
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত