সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বগুড়ায় শাপলা মার্কেটে আগুন, পুড়লো ১৫ দোকান

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ০৮:০০ পিএম

বগুড়া শহরের শাপলা মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে গেছে ১৫টি দোকান। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানা যায়নি।

রোববার সকাল সাড়ে ৭টার দিকে ওই মার্কেটের কাপড় ও সুতার দোকানে সূত্রপাত হয়। 

এসময় স্থানীয় ব্যবসায়ীরা খবর দিলে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় ২ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।  

ব্যবসায়ী জানান, আসন্ন ঈদ উপলক্ষে ব্যাংক ঋণ ও সমিতি থেকে টাকা লগ্নি করে দোকানে মালামাল তুলেছিলেন তারা। কিন্তু এমন ঘটনায় তারা এখন কি করবেন ভেবে পাচ্ছেন না। তবে কীভাবে আগুন লেগেছে তা এখন পর্যন্ত কেউ বলতে পারেননি। 

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সরকারী পরিচালক মঞ্জিল হক জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার কর্মীরা।

তিনি আরও জানান, সময়মতো আগুন নিয়ন্ত্রণে আনায় অনেক ব্যবসা প্রতিষ্ঠান আগুনের হাত থেকে রক্ষা পেয়েছে।

মার্কেটে কীভাবে আগুন লেগেছে সেটিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান এ কর্মকর্তা। 

আরবিএস
ঢাকার ধামরাইয়ে চার তলা একটি ভবন পাশের ছয় তলা ভবনের গায়ে হেলে পড়েছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস।
বিশ্বঐতিহ্য সুন্দরবনে আগুন নির্বাপণ হয়েছে। এখন সেখানে আর আগুন বা ধোঁয়ার কোনো অস্তিত্ব নেই। আগুন লাগার তিন দিন পর মঙ্গলবার বিকেল চারটায় বন বিভাগ আনুষ্ঠানিকভাবে সুন্দরবনে আগুন নির্বাপণের ঘোষণা দেয়। 
বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে এবং বনের কোথাও আর ধোঁয়াও দেখা যাচ্ছে না বলে জানিয়েছেন বন বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।
বগুড়ায় তিন উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্যের ছেলে, ভাই ও বাবা। এতে অসন্তোষ ছড়িয়ে পড়েছে নেতাকর্মী ছাড়া অন্য প্রার্থীদের মধ্যে। যদিও দলীয় সিদ্ধান্ত রয়েছে, সংসদ সদস্যের...
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর ইরানের পরবর্তী কান্ডারির নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রটির নতুন প্রেসিডেন্ট।
রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
অধিকার ছাড়িয়া দিয়া অধিকার রাখিতে যাইবার মতো বিড়ম্বনা আর নাই’-হৈমন্তী গল্পে রবীন্দ্রনাথ এমনটা মনে করলেও বিড়ম্বনা নিয়ে কিছু যায় আসেনা বাংলাদেশ ব্যাংকের। তাই হয়তো ব্যাংক ঋণের সুদ হার বাজারভিত্তিক করার...
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত