সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সাভারে ভাঙারির গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পিএম

সাভার পৌর শহরের ব্যাংক কলোনী এলাকায় ল্যাব এইড হাসপাতাল পার্শ্ববর্তী কার্টন ও ভাঙারির গোডাউনে লাগা আগুন প্রায় দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে জানা যায়নি।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের চার ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও এখনও ধোঁয়া বের হচ্ছে।  

সাভার ফায়ার সার্ভিসের ইনস্পেক্টর মেহেরুল ইসলাম বলেন, সন্ধ্যায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট ঘটনাস্থলে দ্রুত পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ভাঙারির গোডাউনে দাহ্য পদার্থ থাকায় পরবর্তীতে চামড়া শিল্প নগরী ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।   

হাসপাতাল এবং এরকম বাণিজ্যিক এলাকায় দাহ্য পদার্থের গোডাউন থাকার বিষয়ে তদন্ত করা প্রয়োজন বলে জানান তিনি। 

সাভার মডেল থানার ওসি মোহাম্মদ শাহজামান বলেন, এরকম ঘনবসতিপূর্ণ এলাকায় ভাঙারির গোডাউন থাকা উচিত নয়। পাশেই একটি বেসরকারি হাসপাতাল। এগুলো মনিটরিংয়ের আওতায় আনা দরকার।

আরবিএস
শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের গেন্ডা এলাকায় রিকশাচালক মো. ফজলু মিয়াকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে রেকার চালক মো. সোহেল রানা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও...
সাভারে লোহার পাইপ দিয়ে পিটিয়ে এক রিকশাচালকের পা ভেঙে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ঢাকা জেলা উত্তর ট্রাফিক বিভাগের এক পুলিশ সদস্যর বিরুদ্ধে। অন্য রিকশাচলকদের অভিযোগ, ওই ট্রাফিক পুলিশের সদস্য সপ্তাহে...
ঢাকার ধামরাইয়ে চার তলা একটি ভবন পাশের ছয় তলা ভবনের গায়ে হেলে পড়েছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস।
দামের অস্থিরতায় আবার আলোচনায় ডিম, যা দেশে প্রাণীজ আমিষের সহজলভ্য উৎস। আর সেই কারণে এই দামের হেরফের ভাবায় সব শ্রেণির মানুষকেই।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত