সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ট্রাক উল্টে যাওয়ার ঘটনায় নিহত বেড়েছে, পরিচয় মিলেছে

আপডেট : ০২ আগস্ট ২০২১, ১০:২৫ এএম

মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়ের হাজী শরীয়াতুল্লাহ সেতুর টোল প্লাজায় মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়েছে। গুরুতর আহতদের মধ্যে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। ফলে এ ঘটনায় মোট ৬ জনের মৃত্যু হলো। এছাড়া ‌নিহত‌দের পরিচয় নিশ্চিত করেছে প্রশাসন।

শনিবার (৩১ জুলাই) রাত নয়টার দিকে উপজেলার আড়িয়াল খাঁ নদের টোল-প্লাজার কাছে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হলেও আহত হন আরও অন্তত ৮ জন। এর মধ্যে ফরিদপুর মেডিকেলে নেয়া হলে মাঝপথে মারা যায় আরও তিনজন।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার বরগুনা থেকে একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ন-১৫৬৭৮৭) বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের মালামাল বোঝাই করে কয়েকজন শ্রমিক নি‌য়ে ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে কয়েকজন যাত্রী উঠায় ট্রাকটি। রাত নয়টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের (এক্সপ্রেসওয়ে) শিবচরের আড়িয়াল খাঁ নদের হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি সড়কের রেলিং ভেঙে উল্টে নিচের সংযোগ সড়কে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের ৩ জন নিহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

পরে ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে নেয়ার পরে টোল প্লাজার স্টাফ নির্মল মন্ডল (২৮), মাইনুল ইসলাম সোহান (২৫) ও পুলক (২২) এর মৃত্যু হয়। এর মধ্যে সোহান ও পুল‌কের বা‌ড়ি মাদারীপুর সদর উপ‌জেলায় বলে টোল প্লাজার স্টাফ আনিস জানান।

দুর্ঘটনার সময় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নূরুল ইসলামের ছেলে আরিফ (২৫) ও পিরোজপুরের ভান্ডারীয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজী (৩৫) মৃত্যু হয়েছে।

এ ব্যাপা‌রে টোল প্লাজার স্টাফ আনিস জানান, ট্রাকটি আমাদের টোল প্লাজার যে স্টাফরা কাজ করে তাদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। ট্রাকে পিষ্ট হয়ে আমাদের ৩ জন স্টাফ নির্মল, সোহান, পুলক ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

প্রত্যক্ষদর্শী মো. মেহেদী হাসান বলেন, আমি বাইক চালিয়ে সূর্যনগর যাচ্ছিলাম। হঠাৎ দেখি ট্রাকটি হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে টোল-প্লাজার কাছে এসে রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কের উপর পড়ে গেলো। ট্রাকটিতে ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের পাইপসহ অন্যান্য মালামাল ছিল। এর উপরে ৮ থেকে ১০ জন সাধারণ যাত্রীও বসেছিলেন। ঘটনাস্থলেই ৩ জন মারা যায়। দ্রুত আমরা আহতদের উদ্ধারের চেষ্টা করি তখন। দুর্ঘটনায় পরে আরও ৩ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন: মাদারীপুরে ট্রাক খাদে পড়ে নিহত ৩, আহত ৪

তিনি আরও জানান, ট্রাকটি মালামাল নেয়ার সাথে ঢাকাগামী কিছু যাত্রীদেরও নিয়ে যাচ্ছিল। টোলের কাছে এসে সম্ভবত ব্রেক কষলে কাত হয়ে উল্টে যায় ট্রাকটি।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী জানান, ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে টোল প্লাজার কর্মরতদের ওপর উঠিয়ে দেয়। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জন মারা যায়। এ বিষয় আইনগত ব্যবস্থা নেয়া হ‌বে।


একাত্তর/আরএ

গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির গুলিতে মোহাম্মদ হোসেন আলী (৫০) নামে এক বাংলাদেশি জেলের পা বিচ্ছিন্ন হয়ে গেছে। 
নরসিংদীর রায়পুরা উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর হামলায় সুমন মিয়া নামে এক ভাইস চেয়ারম্যান প্রার্থী নিহত হয়েছেন।  
রাঙ্গামাটিকে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে গুলি করেছে দুর্বৃত্তরা। এসময় তিনি ভাত খাচ্ছিলেন। তাকে উদ্ধার করে বুধবার ভোর ছয়টার দিকে প্রথমে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম...
দেশের কয়েক জেলার ওপর দিয়ে আবারও বইছে তাপপ্রবাহ। যা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাসে মিলেছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে নৃশংস হত্যার ঘটনা তদন্তে বাংলাদেশে আসছেন ভারতের পুলিশের একটি দল।
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত