সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

পাটুরিয়া-দৌলতদিয়ায় ১৬ ফেরি নিয়ে চলাচল স্বাভাবিক

আপডেট : ০১ আগস্ট ২০২১, ০১:৩৯ পিএম

রপ্তানিমুখী শিল্পকারখানা চালুর ঘোষণার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি এবং লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা থেকে শত শত যাত্রী রাজধানীতে আসছেন ফেরি এবং লঞ্চে চড়ে। এদিকে বাস চালু হওয়ায় যাত্রীরা কিছু পথ ভেঙ্গে ভেঙ্গে আসছেন। 

রোববার (১ আগস্ট) সকালে ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা গেছে, কোনো দু‌র্ভোগ ছাড়াই যাত্রীরা ঢাকার দি‌কে রওনা করেছেন। তবে যাত্রী‌দের অভিযোগ, দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া আদায় করা হচ্ছে। 

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, তাদের  ১৬টি ফে‌রির সবগু‌লো চলাচল করছে। তবে ঘাটে উল্টো চিত্রও রয়েছে। ঢাকা থেকেও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলায় যাত্রীরা যাচ্ছেন প্রাইভেটকার ও মাইক্রোবাসে ক‌রে। গণপরিবহন চালু হওয়ার কারণে তারা অনায়াসেই চলে যাচ্ছেন দক্ষিণের জেলাগুলোতে।

আরও পড়ুন: অপরিকল্পিত লকডাউন ও করোনা টিকা নিয়ে সরকারের সমালোচনায় ফখরুল

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ রোধে গত ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। যা চলবে ৫ আগস্ট পর্যন্ত। বিধিনিষেধ চলাকালে দেশের সব শিল্প-কারখানা বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছিল।

তবে ঈদের পর থেকেই কারখানা খোলার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন শিল্প-কারখানার মালিকরা। ওই দাবির পরিপ্রেক্ষিতে শুক্রবার (৩০ জুলাই) গার্মেন্টসসহ রপ্তানিমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খোলার সিদ্ধান্ত নেয় মন্ত্রীপরিষদ বিভাগ।

একাত্তর/এসি

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
মার্কিন যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে আলাস্কা অঙ্গরাজ্যে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্লেনটির দুই আরোহীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনাসদস্যরা।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত