সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়, ভাড়া নাগালের বাহিরে

আপডেট : ০১ আগস্ট ২০২১, ০৯:২৪ পিএম

এক রাতের নোটিশে শিল্প-কারখানা খুলে দেয়ায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষা করে লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে লঞ্চ ও ফেরিতে ঢাকা-চট্টগ্রামে যাচ্ছেন কর্মজীবি মানুষ। করোনা সংক্রমণ মোকাবেলায় চলমান কঠোর বিধিনিষেধের ৯ম দিনে শহরমুখী যাত্রীদের ঘিরেই দক্ষিণাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাটের ফেরিঘাট। 

ফেরিঘাটে কোনো যানজট না থাকলেও সারাদিনই ভেঙ্গে ভেঙ্গে আসা যাত্রীদের উপচে পড়া ভিড় বাড়ছে সেখানে। আগের দিনের মতো রোববারও (১ অগাস্ট) সকাল থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষা করে যাত্রীবাহী বাস ও ছোট ছোট পরিবহনে গাদাগাদি করে ঢাকা-চট্টগ্রামে যাচ্ছেন কর্মজীবি মানুষ।

ভোলা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়া শ্রমজীবি নারী সেলিনা বেগম একাত্তরকে জানান, তিনি গত শনিবার ঢাকার উদ্দেশ্যে যেতে পারেন নাই। তিনি ভোলা থেকে রওনা হয়েছেন, যাবেন ঢাকায়। রোববার সকালে তার সাথে কর্মস্থল ঢাকা যাচ্ছেন আরো ৪/৫ জন সহকর্মী। বাধ্য হয়ে তাকে ভোলা-লক্ষ্মীপুর সি ট্রাক খিজির -৮ এ করে লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট আসতে হয়েছে। এসে দেখেন  যাত্রীদের জিম্মি করে লক্ষ্মীপুর-থেকে ঢাকাগামী কয়েকটি পরিবহন সরকার কর্তৃক নির্ধারিত ভাড়ার চেয়ে দ্বিগুণ হারে বাস ভাড়া আদায় করছেন। বাধ্য হয়েই তিনি স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষা ঢাকার উদ্দেশ্যে রওনা করছেন।
আরও পড়ুন: এক সপ্তাহে এক কোটি টিকা দেয়া হবে: স্বাস্থ্য মন্ত্রী

গার্মেন্টস কর্মী নুর নাহার বেগম একাত্তরকে জানান, ভোলা থেকে তারা লঞ্চযোগে মজুচৌধুরীর ঘাট হয়ে লক্ষ্মীপুরে এসে পৌছাঁন। পর্যাপ্ত পরিমাণে যানবাহন না থাকায় ঘন্টার পর ঘন্টা  বাসের টিকেট এর জন্য অপেক্ষা করছেন তিনি। 

লক্ষ্মীপুর মজুচৌধুরীর ঘাট ইজারাদার মোঃ ইসমাইল হোসেন জানান, এই ঘাটে ঢাকা ও চট্টগ্রামমুখী যাত্রীদের চাপ অনেকটাই বেশি। তবে ঘাটে যাত্রীর তুলনায় গণপরিবহনের সংকট থাকায় ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করে স্বাস্থ্য ঝুঁকি নিয়ে ঢাকা, চট্টগ্রাম রওনা হচ্ছেন অনেকে। তাছাড়া গণপরিবহন গুলো উপর সরকারি নজরদারি না থাকায় অতিরিক্ত যাত্রী ভাড়া নিচ্ছেন তারা। 


একাত্তর/এসএ

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
চুয়াডাঙ্গায় টানা কয়েকদিন ধরে চলছে অতি তীব্র তাপপ্রবাহ। বৃহস্পতিবার সেখানে তাপমাত্রার পারদ পৌঁছেছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। বৃহস্পতিবার বেলা তিনটায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এসময় বাতাসে...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত