সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

টিকা ছাড়াই সুঁই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০৯:৫৫ এএম

টাঙ্গাইলের দেলদুয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা ছাড়াই শুধুমাত্র সিরিঞ্জের সুঁই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। 

মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যায় মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পরিচালক ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে সাময়িক বহিস্কারের বিষয়টি জানানো হয়। 

আদেশে বলা হয়, কোভিড-১৯ টিকা প্রদানকালে ৩০ জনের শরীরে সিরিঞ্জ ব্যবহার করে টিকা পুশ না করেই সেফটি বক্সে ফেলে দেয়ায় চরম অবহেলার প্রেক্ষিতে সরকারি কর্মচারী বিধিমালা, ২০১৮ অনুযায়ী অসদাচরণজনিত কারণে তাকে চাকুরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। 

এর আগে করোনার টিকা ছাড়াই শুধুমাত্র সিরিঞ্জের সুঁই পুশ করার ঘটনায় টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন মো. শামীম হুসাইন চৌধুরীকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি ঘটনাটির সত্যতা খুঁজে পায়। 

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর উপহারের ঘর বদলে দিয়েছে তাদের জীবন

গত রোববার (১ আগস্ট) সকালে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে টিকা দিচ্ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় তিনি টিকা নিতে আসা লোকদের শরীরে সুঁই ফোটালেও টিকার ওষুধ না ঢুকিয়েই সিরিঞ্জ ফেলে দিচ্ছিলেন। টিকা দিতে আসা লাইনে অপেক্ষমাণ কয়েকজন বিষয়টি লক্ষ্য করে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার শামীম হোসেনকে জানান।

এরপর ওই আবাসিক মেডিক্যাল অফিসার ঘটনাস্থলে গিয়ে ঝুড়ি থেকে পরিত্যক্ত সিরিঞ্জগুলো তুলে ঘটনার সত্যতা পান। তিনি সেখানে ২০টি সিরিঞ্জের ভেতর টিকার ওষুধ দেখতে পান। বিষয়টি তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অবহিত করেন।

এ ঘটনায় তোলপাড় হলে দ্রুততার ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করে মন্ত্রণালয়। 

একাত্তর/আরএইচ
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত