সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ব্রাহ্মণবাড়িয়ায় তীব্র হচ্ছে অক্সিজেন সংকট

আপডেট : ০৪ আগস্ট ২০২১, ০৪:২৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা শনাক্তের হার বাড়ার সাথে সাথে তীব্র হচ্ছে অক্সিজেন সংকট। জেনারেল হাসপাতালেও কমেছে অক্সিজেনের সরবরাহ। পর্যাপ্ত অক্সিজেন না পাওয়ায় রোগীদের বাধ্য হয়েই বাইরে থেকে চড়া মূল্যে কিনতে হচ্ছে অক্সিজেন। সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়ার কথা বলছে কর্তৃপক্ষ। 

বুধবার (৪ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল তত্বাবধায়ক ডাক্তার মোঃ ওয়াহিদুজ্জামান জানিয়েছেন, করোনা শনাক্তদের চিকিৎসায় সক্ষমতা বাড়ানোর চেষ্টা অব্যহত রয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া জেলায় প্রায় ৩০ লাখ মানুষের বসবাস। জুলাই মাসের শুরু থেকেই জেলায় করোনা শনাক্তের সংখ্যা বেড়ে গেছে। প্রতিদিন শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। সে সাথে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বাড়ছে ভর্তিকৃত রোগীর সংখ্যা। জেনারেল হাসপাতালে ৭০টি করোনার বেড রয়েছে। এতে ভর্তি রয়েছে অর্ধশতাধিক রোগী। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, জেনারেল হাসপাতালে প্রতিদিন প্রায় ২ লাখ লিটার অক্সিজেনের চাহিদা রয়েছে। সরবরাহ রয়েছে মাত্র ১ থেকে ১ লাখ ২০ হাজার লিটার। রোগীরা হাসপাতাল থেকে সীমিত অক্সিজেন পেলেও বাইরে থেকে উচ্চ মূল্যে কিনে চাহিদা মেটাতে হচ্ছে। 

সংকট মোকাবেলায় আগামী সপ্তাহে অক্সিজেন প্লান্টের কার্যক্রম শুরু হবে, এমন আশাবাদ ব্যক্ত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোঃ একরাম উল্লাহ।    

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৭ বরযাত্রী নিহত

এ সুযোগ কাজে লাগিয়ে একটি চক্র রোগীদের জিম্মি করে অর্থ হাতিয়ে নিচ্ছে, এমন অভিযোগও রয়েছে। তবে কর্তৃপক্ষ নানা প্রক্রিয়ায় অক্সিজেন সংকট সমাধানের কথা জানান। উল্লেখ্য জেলায় করোনা আক্রান্ত এ পর্যন্ত একশ' ১৬ জনের মৃত্যু হয়েছে। জেলায় করোনা শনাক্তের হার ৪১.৩৪। 


একাত্তর/আরবিএস  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার গৃহকর্মী প্রীতি উরাং-এর মৃত্যুর ঘটনায় গুরুতর অপরাধে লঘু মামলা হয়েছে বলে উল্লেখ করেছে সচেতন নাগরিক সমাজ।
চলমান তাপপ্রবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্কুল-কলেজ খোলা না খোলার বিষয়ে শনিবার নতুন করে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার।
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত