সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

কুমিল্লায় বাড়ছে সংক্রমণ, ১৫ দিনে ১৫৭ মৃত্যু

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ০১:০৭ পিএম

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন ১৯ জন। জেলায় প্রতিদিন গড়ে মারা যাচ্ছেন ১০ জন, পাশাপাশি বাড়ছে শনাক্তের সংখ্যা। ১৫ দিনে এ জেলায় মোট ১৫৭ জনের মৃত্যু হয়েছে। করোনা ঠেকাতে টিকা ও সচেতনতার বিকল্প নেই বলছে জেলা স্বাস্থ্য বিভাগ। 

শুক্রবার (৬ আগস্ট) জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় মৃত্যুবরণ করেছেন ১৫ জন। এছাড়া উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৮০২ জন এবং সুস্থ হয়েছেন ১৫৫ জন। গত তিনদিনে জেলার প্রায় ১৫ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে। 

মীর মোবারক হোসাইন আরও জানান, যতো বেশি নমুনা পরীক্ষা করা হবে সংক্রমণের মাত্রা সম্পর্কে ততো বেশি নিশ্চিত হওয়া যাবে। সে হিসেবে আইসোলেশন ও চিকিৎসার ব্যবস্থা করা গেলে নেতিবাচক ফলাফল কমিয়ে আনা যাবে। টিকা দেওয়া নিশ্চিত করতে পারলে মৃত্যুর হার কমে আসবে। আর সংক্রমণ রোধে সচেতনতার কোনো বিকল্প নেই। 

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ১৫ দিনে এ জেলায় মোট ১৫৭ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছেন কয়েক হাজার মানুষ। সুস্থ হয়েছেন চার হাজার ১৩২ জন। এ সময়ের মধ্যে ২৯ হাজার ৫৮৫টি নমুনা পরীক্ষা হয়েছে জেলায়। প্রতিদিন গড়ে দুই হাজার জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছেন সাত শতাধিক মানুষ। 

রেকর্ড সংখ্যক আক্রান্ত ও প্রাণহানির বিপরীতে ব্যাপক হারে করোনার নমুনা পরীক্ষাকে ইতিবিাচক হিসেবেই দেখছেন স্বাস্থ্য বিভাগ সংশ্লিষ্টরা। 

একাত্তর/আরবিএস  

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
আফগানিস্তানের নাগরিক আহমদ আগা নানাওয়া ওরফে বাকের। ৫২ বছরের এই আফগানের রয়েছে ভরা এক সুখের সংসার। ঘরে তিন স্ত্রী আর ৪৬টি সন্তান। এত বড় পরিবার নিয়ে সুখের সংসার বাকেরের। কিন্তু তাতেও মন ভরছে না তাঁর।...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত