সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

বজ্রপাতে ৫ গরুকে হারিয়ে কষ্টে দিশেহারা কৃষক

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ০২:০৬ পিএম

রাঙামাটি জুরাছড়ি উপজেলায় বজ্রপাতে সন্তোষ বিকাশ চাকমা নামের এক কৃষকের পাঁচটি গরুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় কষ্টে ও দুশ্চিন্তায় দিশেহারা হয়ে পড়েছেন তিনি।  

বৃহস্পতিবার (৫ আগস্ট) জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের দুর্গম বাদল পড়া (শুকনাছড়ি) গ্রামে এ ঘটনা ঘটে।

গরুর মালিক সন্তোষ বিকাশ চাকমা হতাশাগ্রস্ত হয়ে বলেন, আমার সবই শেষ। আমি বিশাল ক্ষতিগ্রস্ত হলাম। এ সময় প্রশাসনের সহযোগিতার অনুরোধ জানান তিনি। 

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় সন্তোষ বিকাশ চাকমা তার গরুগুলোকে গোয়ালে বেঁধে রাখে। সন্ধ্যায় হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটলে ঘটনাস্থলেই গরুগুলো মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। পাঁচটি গরু দাম আনুমানিক দুই থেকে তিন লাখ টাকা বলে জানা যায়।

আরও পড়ুন: কুমিল্লায় বাড়ছে সংক্রমণ, ১৫ দিনে ১৫৭ মৃত্যু

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ মাহফুজুর আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ বলেন, বজ্রপাতে সন্তোষ বিকাশ চাকমা নামের এক কৃষকের পাঁচটি গরু মারা গেছে। ক্ষতিগ্রস্ত কৃষককে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।


একাত্তর/আরবিএস  

পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে। এতে ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি...
আফগানিস্তানের নাগরিক আহমদ আগা নানাওয়া ওরফে বাকের। ৫২ বছরের এই আফগানের রয়েছে ভরা এক সুখের সংসার। ঘরে তিন স্ত্রী আর ৪৬টি সন্তান। এত বড় পরিবার নিয়ে সুখের সংসার বাকেরের। কিন্তু তাতেও মন ভরছে না তাঁর।...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত