সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

১০ জেলায় করোনা ও উপসর্গে একশ’ মৃত্যু

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ০৯:৫৭ এএম

করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের ১০ জেলায় ১০০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নেত্রকোণায় ২, চুয়াডাঙ্গায় ২, রাজশাহীতে ১৫, ময়মনসিংহে ৩০, খুলনায় ৮, চট্টগ্রামে ১৭, বাগেরহাটে ৩, ঠাকুরগাঁওয়ে ৩, মৌলভীবাজারে ১, কুমিল্লায় ১৯ জনের মৃত্যু হয়।

শুক্রবার (৬ আগস্ট) সকালে বিভিন্ন জেলার স্বাস্থ্য বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছেন একাত্তরের প্রতিনিধিরা।

চুয়াডাঙ্গা সংবাদদাতা জানিয়েছেন, জেলায় করোনায় গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত হয়।

আরও পড়ুন: উপসর্গে স্বামীর মৃত্যু, ছুরি নিয়ে ডাক্তারকে ধাওয়া স্ত্রীর

নেত্রকোণায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৮০ জন। জেলায় মোট রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৩০ জন। ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জনের করোনা পজিটিভ ছিলো। বাকি ৮ জনের ছিলো উপসর্গ।

ময়মনসিংহ মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত ১৬ রোগীরও মৃত্যু হয়েছে। যা এ যাবত কালের সর্বোচ্চ।

মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। জেলায় মোট মৃত্যু হয়েছে ৬২ জনের।

গত ২৪ ঘণ্টায় খুলনার ৫ হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা জেলার বাসিন্দা ৪ জন, যশোর জেলার বাসিন্দা ২ জন, বাগেরহাট জেলার বাসিন্দা ১ জন এবং গোপালগঞ্জ জেলার বাসিন্দা একজন।

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এসময় ৩ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষায় করোনা রোগী শনাক্ত হয় ১ হাজার ১১৪ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় ও  উপসর্গে ৩জন মারা গেছে। এর মধ্যে একজন ক‌রোনায় এবং দুইজন উপসর্গ নি‌য়ে মারা গে‌ছে।

আরও পড়ুন: মানিকগঞ্জে শয্যার অতিরিক্ত রোগী, তীব্র অক্সিজেনে সংকট

ঠাকুরগাঁও জেলায় করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ১৯০ জনের।

কুমিল্লা গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৯ জন। জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে জেলায় গত কয়েকদিনে প্রতিদিন গড়ে ১০ জনের মৃত্যু হয়েছে।


একাত্তর/আরএ

কক্সবাজারে নাফ নদীতে কাঁকড়া ধরতে যাওয়া বাংলাদেশি দুই যুবককে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যরা অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত ওই ঘটনায় কেউ যোগযোগ বা মুক্তিপণ দাবি...
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁওয়ে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্বশত্রুতার জেরে হামলা চালিয়ে কুপিয়ে রেস্টুরেন্ট কর্মী রিয়াদকে হত্যার দুই আসামিকে রাজধানীর সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
কক্সবাজারে নাফ নদীতে কাঁকড়া ধরতে যাওয়া বাংলাদেশি দুই যুবককে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যরা অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত ওই ঘটনায় কেউ যোগযোগ বা মুক্তিপণ দাবি...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত