সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

প্র‌তিপ‌ক্ষের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু

আপডেট : ০৭ আগস্ট ২০২১, ০৩:১৫ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় দলীয় কোন্দলে প্র‌তিপ‌ক্ষের সশস্ত্র ছাত্রলীগ কর্মীদের হামলায় ডান হাতের কব্জি হারানো মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম মারা গেছেন। শনিবার (৮ আগস্ট) সকাল ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গত ২৮ জুলাই রাতে কলাপাড়ার তেগাছিয়া বাজার সংলগ্ন আজিমুদ্দিন গ্রামে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও তার ভাই সাইফুল ইসলামের রায়হানের নেতৃত্বে একদল সশস্ত্র যুবক রাকিবুল ইসলামের ওপর হামলা চালায়। কুপিয়ে জখম করে ডান রাকিবুলের হাতের কব্জি কেটে ফেলে হামলাকারীরা।

এ ঘটনায় মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরকিুল ইসলামকে গত ২৯ জুলাই ছাত্রলীগ থেকে বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু ঘটনার ১০ দিন অতিবাহিত হলেও তাকে গ্রেফতার করতে পারে নি পুলিশ।

কলাপাড়া থানার ওসি(তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আসাদুর রহমান জানান, শনিবার (৭ আগস্ট) সকালে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় রাকিবুলের মৃত্যু হয়েছে এ বিষয়টি তারা জেনেছেন। কিন্তু এখনও তার ডেথ সার্টিফিকেট হাতে পাননি। 

তিনি আরও জানান, রাকিবুলের উপর হামলার ঘটনায় গত ২৯ জুলাই তার মা রাহিমা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এ হামলায় ব্যবহৃত দেশীয় অস্ত্রসহ ইতিমধ্যে রুবেল সিকদারকে গত ৩১ জুলাই গ্রেফতার করা হয়েছে। এছাড়া মামলার এজাহারভুক্ত আসামী নয়ন বয়াতী, খলিল ও নোমানকে গ্রেফতারের পর আদালতে প্রেরণ করা হয়েছে। 

আরও পড়ুন: যেমন চলছে গণটিকাদান কার্যক্রম

এদিকে মামলার প্রধান আসামী তরিকুল ইসলাম ও তার ভাই সাইফুল ইসলাম রায়হানসহ অপর অসামী লাবিব, নবী হোসেন, কামাল, জুলহাস, খলিল হাওলাদার, মাসুম হাওলাদার, জাকারিয়া জমাদ্দার, জাকারিয়া ইসলাম নিলয়, শান্ত রাঢ়ী, মিঠুন মাদবর ও নজরুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা চলছে।

রাকিবু‌লের মা রা‌হিমা বেগম মামলায় উল্লেখ করেছেন, কলাপাড়ার খানাবাদ ডিগ্রি কলেজের ছাত্র রায়হানের সাথে দীর্ঘদিন ধরে তরিকুল ইসলাম ও তার ভাই রায়হানের সাথে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে রাকিবু‌লের ওপর সশস্ত্র হামলা চালানো হয়।

রা‌কিবু‌লের চাচাতো ভাই আলতাফ মাদবর জানান, গত ২৮ জুলাই হামলার পর প্রথমে তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। হামলায় তার মাথা, পিঠ কুপিয়ে জখম করে ডান হাতের কব্জি কেটে ফেলা হয়। ওই রাতেই তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। কিন্তু তার অবস্থার অবনতি ঘটলে পরদিন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আজ ভোরে তার অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিউতে নেওয়া হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়েছে। 


একাত্তর/আরবিএস  

পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত