সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

হর্ন বাজানো নিয়ে সংঘর্ষ, আহত ৩০

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ১১:০৯ এএম

কুমিল্লার হোমনায় সিএনজির হর্ন বাজানোকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ৩০ জন।

শনিবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১ টা পর্যন্ত  উপজেলার ভাষানিয়া ইউনিয়নের  কাশিপুর ও ওমরাবাদ গ্রামের মধ্যে এ ঘটনা ঘটে।

আহতদের কয়েকজনকে ঢাকা ও কুমিল্লায় রেফার করা হয়েছে। বাকিরা হোমনা ও মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তবে এ ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি বলে জানিয়েছে হোমনা থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (৬ আগস্ট)  বিকালে উপজেলার  ওমরাবাদ গ্রামের আক্তার হোসেনের ছেলে  সিএনজি চালক সাব্বির হোসেনের সিএনজির হর্ন বাজানোকে কেন্দ্র করে কাশিপুর গ্রামের কয়েকজন ছেলের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে সাব্বিরকে মারধর করে। এ খবর পেয়ে ওমরাবাদ গ্রামের লোকজন সাব্বিরের পক্ষ নিয়ে লাঠি নিয়ে কাশিপুর গ্রামে ওই ছেলেদের খুঁজতে যায়।   

এতে উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের কয়েকজন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  গ্রামবাসীকে শান্ত রাখতে পুলিশ মোতায়েন করা হয়। 

আরও পড়ুন: করোনার বিরদ্ধে ১০৫ বছরের বৃদ্ধা আমেনার মনোবলের সংগ্রাম

এ ঘটনায় পরদিন দুপক্ষের মধ্যে সালিশ বৈঠক বসার কথা ছিল। কিন্তু শনিবার (৭ আগস্ট) গণটিকা দেয়ার তারিখ থাকায় সালিশের তারিখ পরিবর্তন করতে হয়েছে।

শনিবার (৭ আগস্ট) লোকজন নিয়ে স্থানীয় চেয়ারম্যান কাশিপুর বাজারে গেলে  উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। ওই সময় ওমরাবাদ ও কাশিপুর উভয় গ্রামের লোকজন  মসজিদের মাইকে ঘোষণা দিয়ে  লোকজন  দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী  সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হন।

এদের মধ্যে আশঙ্কাজনক অন্তত অর্ধডজন আহতদের ঢাকা ও কুমিল্লায় প্রেরণ করা হয়েছে। বাকিদের হোমনা ও মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। খবর পেয়ে হোমনা, তিতাস, মুরাদনগর তিন থানার পুলিশ এসেও পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে কুমিল্লা থেকে অতিরিক্ত দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ভাষানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওমরাবাদ গ্রামের মো. কামরুল ইসলাম বলেন, সকালে গণটিকাদান কর্মসূচী চলায় সালিশ বৈঠক পরে হবে জানাতে গেলে ভুল বুঝাবুঝিতে উভয় পক্ষে সংঘর্ষ বেধে যায়।  পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। দুই পক্ষের লোকজনকে ডেকে বৈঠকের মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ বলেন, এ ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হোমনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার স্পীনা রানী প্রামাণিক  জানান, হোমনা, তিতাস ও মুরাদনগর থানা পুলিশের সাথে কুমিল্লা থেকে ডিবি পুলিশ এসেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 


একাত্তর/এসজে 
জাতীয় পতাকার নকশাকারদের মধ্যে অন্যতম শিব নারায়ণ দাসকে শেষ বিদায় জানালো কুমিল্লা। 
কুমিল্লায় রাসেল নামে এক সিএনজিচালিত অটোরিকশার চালক হত্যার ঘটনায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। ওই ঘটনায় একজনকে খালাস দেওয়া হয়েছে। এক নারীর সঙ্গে দুই জনের পরকীয়ার সম্পর্ক নিয়ে দ্বন্দ্বে খুন হন...
নোয়াখালীর সেনবাগে মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে ছুরিকাঘাতে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।
বন্দরনগরী চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারের এয়াকুব নগর বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে ফায়ার সার্ভিস। এতে বেশ কয়েকটি ঘর পুড়ে গেলেও প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি।
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত