সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

৬ বিভাগে করোনা ও উপসর্গে ৭৪ মৃত্যু

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৩:০৫ পিএম

করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে শনিবার সকাল আটটা থেকে রোববার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের ছয় বিভাগে ৭৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে ১২, সিলেটে ৭, রাজশাহীতে ১৮, চট্টগ্রামে ১৫, খুলনায় ২, বরিশালে ২০ জনের মৃত্যু হয়।

রোববার (৮ আগস্ট) সকালে বিভিন্ন জেলার স্বাস্থ্য বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছেন একাত্তরের প্রতিনিধিরা।

ময়মনসিংহ সংবাদদাতা জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। এদের মধ্যে সাতজন করোনায় এবং পাঁচজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। হাসপাতালের করোনা ইউনিটে ২৩০ আসনের বিপরীতে বর্তমানে ৪৫৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৪৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন।

সিলেটে করোনাক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমণ ধরা পড়েছে আরও ৫৯১ জনের শরীরে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ৬৯তম দিনে রামেকে সবমিলিয়ে ১ হাজার ২৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন রাজশাহীর ১০ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, পাবনা, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ১৫ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে ৯৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ শতাংশ।

আরও পড়ুন: করোনায় আমেরিকা-ভারত-ব্রাজিলের পরেই রাশিয়া-ফ্রান্স-যুক্তরাজ্য

খুলনায় করোনা চিকিৎসা দেওয়া পাঁচটি হাসপাতালের মধ্যে দুইটির করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় ২৩২টি নমুনা পরীক্ষায় ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩ দশমিক ১০ শতাংশ।

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেনl একই সময়ে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন ২০ জন। এদের মধ্যে শুধু করোনায় ১১ জন মারা গেছেন, যা নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫৪৭ জনের।


একাত্তর/আরএ

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত