সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

ওয়ারড্রব থেকে বের হলো চাঁদাবাজ সন্ত্রাসী

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৬:০২ পিএম

কুমিল্লার তিতাসে এক পল্লী চিকিৎসকের চেম্বারে প্রবেশ করে পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ার পর চাঁদাবাজ সন্ত্রাসী সাগরকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (৯ আগস্ট) ভোরে ঢাকার ডেমরায় অভিযান চালিয়ে পুলিশ ও গোয়েন্দা সদস্যরা তাকে গ্রেপ্তার করে। আত্মীয়ের বাসার ওয়ারড্রবের বক্সের ভেতর থেকে সাগরকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে পিস্তল ও গুলি উদ্ধার করা হয়। 

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস ও মুরাদনগর থানার অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান। 

তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের শাহপুর গ্রামের পল্লী চিকিৎসক শামছুল হুদার অভিযোগ, রোববার (৮ আগস্ট) বিকেল ৪টার দিকে সাগর নামে এক সন্ত্রাসী পিস্তল ঠেকিয়ে তার কাছ থেকে ৩৯ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং আরও দুই লাখ টাকা পাঠানোর জন্য হুমকি দেয়। 

পুলিশ জানিয়েছে, সাগর মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই। তার বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই ও অস্ত্রসহ অন্তত ৩০টি মামলা রয়েছে।

image


আরও পড়ুন: পেশাগত হিংসা থেকে খুন, পাঁচ টুকরো মরদেহ স্কুল আঙিনায়

সেদিন রাতেই ঘটনার সিসিটিভি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে বিষয়টি আলোচনায় আসে। পরে নিজের জীবন রক্ষা ও পরিবারের  নিরাপত্তা চেয়ে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন ওই পল্লী চিকিৎসক।

পল্লী চিকিৎসক শামছুল হুদা ভিডিও বার্তা এবং মোবাইল ফোনে জানান, পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির ঘটনার আগের দিন শনিবার (৭ আগস্ট) রাতে আমার বাসায় একদল ডাকাত হামলা করে। কিন্তু প্রতিবেশীরা টের পেলে তারা পালিয়ে যায়। রোববার বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ফারুক মিয়া সরকারসহ গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়। 

বিকেল ৪টায় সাগর ক্ষিপ্ত হয়ে আমার চেম্বারে ঢুকে প্রথমে আমাকে হুমকি দেয়। পরে পিস্তল বের করে আমাকে হত্যার হুমকি দিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। ভয়ে আমি নগদ ও বিকাশে ৩৯ হাজার টাকা দেই। সে টাকা নিয়ে আরও দুই লাখ টাকার জন্য চাপ দিয়ে যায়। না দিলে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। সে আগেও আমার কাছে চাঁদা দাবি করেছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলাম। সকলের সহযোগিতায় এখন নিরাপদে আছি। 

image


আরও পড়ুন: টিকা দিতে নিয়ে গৃহবধূর গায়ে আগুন শ্বশুরবাড়ির লোকজনের

মামলার বিষয়টি নিশ্চিত করে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস জানান, সাগর আন্তঃজেলা ডাকাত দলের অন্যতম সদস্য। ডাকাতি, চাঁদাবাজি ও ছিনতাইয়ে অভিযোগ সাগর তিতাস থেকে বিতাড়িত। সে পার্শ্ববর্তী মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ এবং ঢাকা বিভাগে থাকে। গোপনে উপজেলায় এসে ডাকাতি ও চাঁদাবাজি করে আবারও পালিয়ে যায়। 

তিতাস ও মুরাদনগর থানার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, রাতভর অভিযান চালিয়ে সন্ত্রাসী সাগরকে গ্রেফতার করা হয়েছে। তাকে নিয়ে অস্ত্র উদ্ধারের অভিযান চালানো হবে।।

তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, চাঁদাবাজির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার বিরুদ্ধে আগে থেকে কয়েক ডজন ডাকাতি, চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। এসব অস্ত্রধারী ব্যক্তি ও তাদের গডফাদারদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করেন তিনি। 



একাত্তর/এসজে 
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
নরসিংদীর মাধবদীতে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।
জাতীয় পতাকার নকশাকারদের মধ্যে অন্যতম শিব নারায়ণ দাসকে শেষ বিদায় জানালো কুমিল্লা। 
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত