সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

লোডশেডিংয়ে অতিষ্ঠ ময়মনসিংহ শহরবাসী

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৫:৪২ পিএম

ময়মনসিংহে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন। সাধারণ মানুষ বলছেন, কঠোর বিধি-নিষেধের কারণে দোকানপাট ও বাণিজ্যিক মার্কেট বন্ধ থাকার পরও কমছেনা দুর্ভোগ। 

এ নিয়ে ক্ষুব্ধ গ্রাহকরা বলছেন, বিদ্যুৎ বিভাগের স্থানীয় কর্মকর্তাদের অদক্ষতার ও গাফিলতির কারণেই এই ভোগান্তি। 

কঠোর বিধি-নিষেধে বন্ধ দোকানপাট ও বাণিজ্যিক মার্কেট। তারপরও দিনের বেশিরভাগ সময় বিদ্যুৎ থাকছে না ময়মনসিংহ শহরে। 

এতে প্রচণ্ড গরমে নাভিশ্বাস ওঠার মতো অবস্থা শহরবাসীর। এতে তো ঘরবন্দি জীবন, অন্যদিক লোডশেডিংয়ে অসহনীয় হয়ে উঠছে পরিস্থিতি।

ভুক্তভোগীরা জানান, ঘন ঘন লোডশেডিংয়ের কারণ অজানা। বিষয়টি সমাধানে বিদ্যুৎ অফিসে জানানো হয়েছিলো। কিন্তু বন্ধ হয়নি লোডশেডিং।  

তারা আরো জানান, লোডশেডিংয়ের কারণে বিদ্যুতের ব্যবহার কমলেও, বিলে লেখা টাকার পরিমাণ কিন্তু কমেনি। 

এনিয়ে পিডিবির নির্বাহী প্রকৌশলী মাসুদুল হক জানান, এটি লোডশেডিং নয়। বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়া ও পুরনো ট্রান্সফরমার মেরামতসহ উন্নয়ন কাজ চলায় এই পরিস্থিতি।

অন্যদিকে, একেবারে উল্টো পথে হাঁটলেন পিডিবির প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম। তিনি বলেন, চাহিদার তুলনায় বিদ্যুৎ উৎপাদন কম থাকায় লোডশেডিং হচ্ছে। 

ময়মনসিংহ জেলার চার লাখ গ্রাহকের জন্য বিদ্যুতের চাহিদা ২২০ থেকে ২৩০ মেগা ওয়াট। 


একাত্তর/এআর

চলমান তাপদাহের মধ্যে অসহনীয় লোডশেডিং চলছে লক্ষ্মীপুরে। এতে বেশি অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বয়স্করা। এ অবস্থায় বিশেষ কাজ ছাড়া বাড়ির বাইরে না যাবার পরামর্শ সিভিল সার্জনের।
ময়মনসিংহে আলাদা সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জনসহ আট জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কুমিল্লায় লাঙ্গলকোটে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত হওয়ার সাত ঘণ্টা পর শুরু হয়েছে উদ্ধার কাজ। ফলে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের সরাসরি রেল যোগাযোগ এখনো বিচ্ছিন্ন, চলছে...
ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে দ্বিতীয়বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন সাবেক মেয়র (ঘড়ি) প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটু।
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত