সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

করোনায় ময়মনসিংহ, চুয়াডাঙ্গা, চট্টগ্রামে ২৬ জনের মৃত্যু

আপডেট : ১১ আগস্ট ২০২১, ০৭:০৬ পিএম

ময়মনসিংহ মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় ছয় জন ও উপসর্গে চারজন মারা গেছেন। ময়মনসিংহ মেডিকেলের ফোকাল পার্সন ডা মহিউদ্দিন খান জানান, করোনায় মৃতদের মধ্যে চারজন নারী ও দুইজন পুরুষ। বয়স ৩৫ থেকে ৮০ বছর।

উপসর্গে মৃতদের মধ্যে ময়মনসিংহের তিনজন ও নেত্রকোনার একজন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেলে নতুন করে ভর্তি হয়েছেন ৬৯ জন। এ নিয়ে চিকিৎসা নিচ্ছেন ৪২০ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ২০ জন। 

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। মহানগরে মারা গেছেন ৮ জন এবং উপজেলায় মারা গেছেন ৪ জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ১০৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় ২৮৮৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৭২ জনের। এর মধ্যে মহানগরে আক্রান্ত হয়েছেন ৪৪৪ জন, উপজেলায় আক্রান্ত হয়েছে ৩২৮ জন। নমুনা পরীক্ষা সাপেক্ষে আক্রান্তের হার ২৬.৭৭ শতাংশ। এ নিয়ে মোট আক্রান্ত  ৯২৬৭৯ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান এসব তথ্য নিশ্চিত করেন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১৮৬ জনের নমুনায় ৩১ জন করোনা পজিটিভ। মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৪১৫ জন এর মধ্যে গতকাল  নতুন করে ৯৮ জনসহ সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৩৫ জন এবং মোট মৃত্যু ২০০ জন।

সর্বশেষ জেলায় বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৬২১ জন এর মধ্যে ৭০ জন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের হলুদ ও লাল জোনে এবং ১ হাজার ৩৮১ জন জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। 



একাত্তর/ এনএ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
চলমান তাপপ্রবাহে মানুষের ভোগান্তি যখন চরমে তখন মড়ার ওপর খাঁড়ার ঘা পানির সংকট। মিরপুর, শেওড়াপাড়া, জুরাইন ও নন্দীপাড়াসহ রাজধানীর অন্তত ১০টি এলাকায় ঠিকমতো পানি পাচ্ছেন না বাসিন্দারা।
রাজধানীতে আরেক দফা বাড়লো তাপদাহ। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সহসা এ পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না। 
ভারতে একটু ঝড়ো বাতাসেই ধসে পড়েছে আট বছর ধরে নির্মাণাধীন থাকা একটি সেতু। ধসে পড়া সেতুর কংক্রিটের নিচে চাপা পড়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন অর্ধ-শতাধিক মানুষ।
বিশ্বে জলবায়ু পরিবর্তন-সংক্রান্ত ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে এশিয়া মহাদেশের দেশগুলোতে। এসব দেশে ২০২৩ সালে মানুষ হতাহত ও অর্থনৈতিক ক্ষতির বেশির ভাগই হয়েছে বন্যা ও ঝড়ের কারণে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত