সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

চান্দিনায় নৌকা-ঈগল কর্মীদের পাল্টাপাল্টি হামলা, আহত ১২

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩, ১১:০১ পিএম

কুমিল্লা-৭ আসনে (চান্দিনা) নৌকা ও ঈগল প্রতীকের সমর্থকদের ওপর পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছে। ভাঙচুর হয়েছে অন্তত তিনটি গাড়ি।

ঘটনায় দুই প্রার্থীই একে অপরকে দোষারোপ করেছেন।

শনিবার সন্ধ্যায় চান্দিনা গল্লাই কমপ্লেক্ষের পাশে নৌকা সমর্থকদের এলোপাতারি কোপায় দুবৃত্তরা। এতে পাঁচজন আহত হয় যাদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক। আহতরা হলেন- কাউসার আলম, মো. বাশার, হযরত আলী, মনির হোসেন এবং কোরবান আলী। এদের মধ্যে হযরত আলী ও মনির হোসেনের অবস্থা আশঙ্কাজনক। আহত পাঁচজনকেই চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মুনতাকিম আশরাফ টিটুর কর্মীরা নৌকার কর্মীরদের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী মিথ্যা বানোয়াট অভিযোগ করে আমার নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে।

এদিকে সন্ধ্যা ছয়টার দিকে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটুর গাড়ি বহরে নৌকার সমর্থকরা হামলা করেছে অভিযোগ উঠেছে। এতে তিনটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়। এ ঘটনায় আহত হয়েছে সাতজন।

ঈগল প্রতীকের গাড়ি বহর চান্দিনা পৌরসভার ছায়কোট মৃধা বাড়ির সামনে পৌঁছলে হামলার ঘটনা ঘটে। নৌকা প্রতীকের প্রার্থী প্রাণ গোপালের নামে স্লোগান দিয়ে ওই হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পায়।

স্বতন্ত্র প্রার্থী টিটু অভিযোগ করেন, নৌকার সমর্থকরা তার তিনটি গাড়ি ভাঙচুর করেছে। এ ঘটনায় ৮/১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, নির্বাচনী প্রচার শুরুর পর থেকেই নৌকার প্রার্থীর লোকজন একের পর এক আমার লোকজনের ওপর, গাড়ি বহরে হামলা চালিয়ে আসছে। কিন্তু প্রশাসন কোন পদক্ষেপ নিচ্ছে না।

এ আসনের সুষ্ঠু ভোটের পরিবেশ সৃষ্টির জন্য প্রধান নির্বাচন কমিশনারসহ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

বৃহস্পতিবার দিনগত রাতে চান্দিনার ছায়কোট এলাকায় নৌকার নির্বাচনী অফিস ভাঙচুর করে দুর্বৃত্তরা। পরে শুক্রবার রাতে স্বতন্ত্র প্রার্থী টিটুর সমর্থক ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু তাহেরের বাড়িতে হামলা চালানো হয়।

শনিবার বিকেলে স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু তাহেরের বাড়িতে যান। পরে সন্ধ্যায় গণসংযোগ শেষে চান্দিনা উপজেলা সদরে ফেরার পথে তার গাড়ি বহরে হামলা হয়।

কেএসএইচ
কুমিল্লার চৌদ্দগ্রামের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে পাঁচজন নিহত হয়েছেন।
কুমিল্লায় একটি নকল চিপসের কারখানার খোঁজ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআই। এসময় ওই কারখানায় এক লাখ টাকা জরিমানা এবং নকল চিপসের পাঁচটি রিল জব্দের পর পুড়িয়ে ফেলা হয়েছে।
কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়। চিঠিতে...
কুমিল্লায় পুলিশ পরিচয়ে ডাকাতিসহ দুটি ছিনতাইয়ের ঘটনায় পাঁচ জনকে আগ্নেয়াস্ত্র, গু‌লিসহ পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত