সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

রাঙ্গামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে

আপডেট : ২০ মে ২০২৪, ০৯:১৫ এএম

রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 

জেলার লংগদুতে জেএসএস সশস্ত্র সন্ত্রাসীদের ইউপিডিএফের এক সদস্য ও এক সমর্থককে হত্যার প্রতিবাদ, খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে এই কর্মসূচির ডাক দেওয়া হয়।

সোমবার সকাল থেকে অবরোধের কারনে রাঙ্গামাটি-খাগড়াছড়ি ও চট্টগ্রাম সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে শহরের ভেতরের সড়ক ও নৌপথে চলাচল স্বাভাবিক রয়েছে। কঠোভাবে কর্মসূচি চলছে ইউপিডিএফের নিয়ন্ত্রিত এলাকায়। 

সংগঠনটি এবং তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকে বিভিন্ন সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ পালন করছে। 

এদিকে অপ্রিতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গত শনিবার লংগদুর বড় হাড়িকাবা এলাকায় জেএসএস এর সাত জনের একদল সন্ত্রাসী সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন।

একাত্তর/এসি
আবারও অশান্ত হয়ে উঠেছে রাঙ্গামাটির পাহাড়। আঞ্চলিক দুটি রাজনৈতিক দলের মধ্যে আবারও ঘটেছে গোলাগুলির ঘটনা। এতে এক বাসের সহকারী নিহত ও দুই জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয়দের ভাষ্য, এসময় ছয় শতাধিক...
রাঙ্গামাটিতে আলাদা বজ্রপাতের ঘটনায় এক নারীসহ পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এঘটনায় চার জনের মরদেহ উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছেন একজন।
আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ৯ জুন অনুষ্ঠিত হতে যাওয়া রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 
রাঙ্গামাটিকে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে গুলি করেছে দুর্বৃত্তরা। এসময় তিনি ভাত খাচ্ছিলেন। তাকে উদ্ধার করে বুধবার ভোর ছয়টার দিকে প্রথমে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম...
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সাতদিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তা উদ্বেগের কারণে পাঞ্জাব সরকার এ পদক্ষেপ নিয়েছে। শুক্রবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
তালেবান শাসিত আফগানিস্তানের সীমান্ত ঘেঁষা মুসলিম অধ্যুষিত দেশ তাজিকিস্তানেও নিষিদ্ধ হতে যাচ্ছে হিজাব। দেশটির সর্বোচ্চ আইনসভায় এ সংক্রান্ত একটি আইনও পাস হয়েছে।
ফরিদপুরে সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। দংশন করা স্থানে ক্ষতের চিহ্ন দেখে স্থানীয়দের ধারনা, তাকে রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া) সাপে কামড় দিয়েছে।
সুপারস্টার শাকিব খান অভিনীত ‘তুফান’ এখন তুঙ্গে। ঈদের অন্যান্য সিনেমার মধ্যে ‘তুফান’ মুক্তি পাওয়ার প্রথম দিন থেকেই দর্শকের আগ্রহের শীর্ষে। ইতোমধ্যে ঢাকাসহ দেশজুড়ে ১২০টির বেশি প্রেক্ষাগৃহে চলছে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত