সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে নিহত চার

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১১:০৪ পিএম

প্রচণ্ড দাবদাহের পর আকাশে কালো মেঘের সঙ্গে সামান্য বৃষ্টিপাতসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রপােতর ঘটনা ঘটেছে। মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বজ্রপাতে চার জনের মৃত্যু ও বেশ কয়েকজন আহতের খবর পাওয়া গেছে।

মাদারীপুর থেকে একাত্তর নিজস্ব প্রতিনিধি জানান,মাদারীপুরে বজ্রপাতে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে জেলার শিবচর উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের সোতার পাড় এবং বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে।

নিহতরা হলেন-সোতারপার এলাকার আকমল ঢালীর স্ত্রী শারমিন আক্তার (৩৫) এবং শেখপুর এলাকার জেলাউদ্দিন মুন্সীর ছেলে মো. রাশেদ মুন্সী (২৫)।

স্থানীয়রা জানিয়েছেন, বিকেলের দিকে ঝড়োবাতাস ও বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে থাকে। এসময় বহেরাতলা উত্তর ইউনিয়নের সোতারপার এলাকার শারমিন আক্তার রান্নাঘর থেকে বসতঘরে যাওয়ার সময় উঠানোর বজ্রাঘাত ঘটনাস্থলেই মারা যান। 

অন্যদিকে ফসলের ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর এলাকার মো. রাশেদ নামের ওই যুবকের মৃত্যু হয়।

শিবচর থানার অফিসার ইনচার্জ সুব্রত গোলদার বলেন, আমাদের কাছে এখনও খবর আসেনি। খোঁজ নিচ্ছি। 

সাভার থেকে একাত্তরের নিজস্ব প্রতিনিধি জানান, ঢাকার ধামরাইয়ের সুতিপাড়া ইউনিয়নের কিশোরীনগর গ্রামে মাছ শিকার করতে গিয়ে বজ্রপাতে আবুল কাশেম নামে এক মৎস্যজীবি মারা গেছেন। 

নিহতের স্বজন আল আমিন বাবু জানান, তার ফুপা আবুল কাশেম মঙ্গলবার বিকেলে বৃষ্টির সময় পাশের গ্রাম কিশোরীনগরে একটি পুকুরে মাছ ধরতে যান। এসময় বজ্রপাতে তিনি মারা যান। তবে নিহতের শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন ছিল না। তার দাবি, বজ্রপাতের সময় হয়তো ভয়ে তিনি মারা যেতে পারেন। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে বালিথা গ্রামে নিজ বাড়িতে নিয়ে আসেন।

এদিকে নরসিংদী থেকে একাত্তরের নিজস্ব প্রতিনিধি জানান, নরসিংদীর রায়পুরায় বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু। এছাড়া বজ্রপাতে মনোহরদী ও বেলাবতে দুই জন আহত হয়েছেন।

নিহতের নাম জাকির আলী (৪০)। মনোহরদী উপজেলার হাতিরদিয়া এলাকার আলীম উদ্দিনের ছেলে, পেশায় পিকআপ ভ্যানচালক ছিলেন।

স্থানীয়রা জানান, বিকেলে ঝড়ো হাওয়ার সময় সড়কের পাশেই বসে ছিলেন জাকির আলী। এসময় বজ্রপাতে আহত হলে তাকে উদ্ধার করে প্রথমে বারৈচার একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে নরসিংদী জেলা হাসপাতালে পাঠালে পথেই মারা যান তিনি। 

এছাড়াও জেলার বেলাব এবং মনোহরদীতে বজ্রপাতে দুই জন আহতের হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন, বেলাব উপজেলার ধুকুন্দী এলাকার দুলাল মিয়ার স্ত্রী আকলিমা বেগম (৪০) এবং মনোহরদী উপজেলার আকানগরের কাওছার মিয়ার স্ত্রী ঝুমা আক্তার (২৬)।    

নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. পলাশ মোল্লা জানান, বজ্রপাতের ঘটনায় রায়পুরার একজন নিহত হয়েছে। এছাড়াও মনোহরদী এবং বেলাব থেকে আগত আকলিমা আক্তারকে ভর্তি নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাছাড়া অপর আহত ঝুমা বেগমকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

একাত্তর/এসি
দেশে একদিনে বজ্রপাতে দুই কিশোর ও এক তরুণসহ চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত ফেনী, সাতক্ষীরা ও কুমিল্লায় এই মৃত্যুর ঘটনা ঘটে। তার মধ্যে ফেনীতে এক তরুণ ও কিশোর,...
ফেনীতে মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে এক তরুণের মৃত্যু হয়েছে। রোববার দুপুর দেড়টার দিকে জেলার ছাগলনাইয়া উপজেলার উত্তর কুহুমা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
নড়াইলে বৃষ্টির মধ্যে মাঠে কৃষিকাজ করার সময় বজ্রপাতে এক স্কুলছাত্র মারা গেছে। এসময় বজ্রপাতে মাঠে একটি গরু মৃত্যুও হয়।
সাতক্ষীরায় বাড়ির পাশে খালে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। 
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত