সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

ভৈরবে সুইস রাষ্ট্রদূতের ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন

আপডেট : ২৭ মে ২০২৪, ০৫:৪৫ পিএম

ভৈরব পৌর শহরের মানোন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত প্রধান অতিথি হিসাবে আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

পৌর মেয়র মো. ইফতেখার হোসেন বেনুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিদওয়ান আহমেদ রাফি, সুইসকন্ট্যাক্টের কান্ট্রি ডিরেক্টর মজিবুল হাসান সেজান, প্রবৃদ্ধি টিম লিডার মার্কাস এহমান, সেলিস ডিজিটাল প্লাটফর্ম প্রধান নির্বাহী কর্মকর্তা জুলিয়ান ওয়েভার, পৌর প্যানেল মেয়র মোমেনুল হক রাজু প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ওয়ান স্টপ সার্ভিসটি ভৈরবের মানুষের সেবা প্রদানে কাজ করবে। এ ওয়ান স্টপ সার্ভিসটি নাগরিক সনদ, জন্মনিবন্ধন, মৃত্যুনিবন্ধন সনদ, ওয়ারিশ সনদ, হোল্ডিং ট্যাক্স কালেকশনসহ বিভিন্ন সেবা এর আওতায় থাকবে।

ভৈরব পৌরসভার মেয়র আলহাজ মো. ইফতেখার হোসেন বলেন, ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন ভৈরব পৌরসভায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন প্রক্রিয়া এবং নাগরিকসেবাকেন্দ্রিক শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সমন্বিতভাবে সুবিন্যস্ত প্রক্রিয়ায় পৌরসেবা প্রদানের মাধ্যমে নাগরিকদের জীবনযাত্রার মান উন্নয়ন করে সার্বিক অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করাই এখন আমাদের মূল লক্ষ্য।

প্রবৃদ্ধি প্রকল্পের লিডার মার্কাস এহমান বলেন, ওয়ান স্টপ সার্ভিস সেন্টার প্রতিষ্ঠার মধ্যদিয়ে অত্যাবশ্যকীয় পৌরসেবাগুলোর বিকেন্দ্রীকরণ ও ডিজিটাইজেশন করার ফলে স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন প্রক্রিয়া ত্বরান্বিত করার পাশাপাশি স্থানীয় নাগরিকদের ক্ষমতায়ন করা হয়েছে।

এ সময় প্রধান অতিথি বাংলাদেশে নিযুক্ত সুইস রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি বলেন, ‘এটি সুইজারল্যান্ডের সহায়তায় প্রবৃদ্ধি প্রকল্পের অধীনে করা হয়েছে। আমাদের শহরটা অনেক বড়। কিন্তু জনসংখ্যা কম। কিন্তু ভৈরবে এতো ছোট্ট শহরে প্রায় দুই লাখ মানুষ রয়েছে। স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশে সুইজারল্যান্ডের উন্নয়ন অংশীদারিত্বে একটি মাইলফলক। সুইজারল্যান্ড ও বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক সংহতির ওপর ভিত্তি করে গড়ে উঠেছে।’

 

একাত্তর/জো
মাদারীপুরের শিবচর পৌরসভার বাবুবাড়ি রবীন্দ্র সরোবর এলাকায় অত্যাধুনিক ছয় তলা বিশিষ্ট চৌধুরী ফিরোজা বেগম মহিলা প্রশিক্ষণ কেন্দ্র কাম হোস্টেল উদ্বোধন করা হয়েছে। 
কিশোরগঞ্জের ভৈরবে আন্তঃনগর এগারোসিন্ধুর এক্সপ্রেস ও একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনার পর উদ্ধার অভিযান সম্পন্ন হয়েছে। ক্ষ
কিশোরগঞ্জের ভৈরব জংশনে যাত্রীবাহী এগারসিন্ধু ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষে বহু লোকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরো অনেকে হতাহত হয়েছেন।
কুড়িগ্রামের রৌমারী-রাজীবপুর উপজেলার মানুষদের দীর্ঘ প্রতীক্ষার পর চিলমারী উপজেলার রমনা ফেরিঘাটে 'চিলমারী-রৌমারী নৌরুটে ফেরিঘাট ও ফেরি সার্ভিস উদ্বোধন এবং চিলমারী নদীবন্দর উন্নয়নের ভিত্তিপ্রস্তর...
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় অভিযুক্ত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুর মোবাইল উদ্ধারের পরিকল্পনার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
আলোচনায় একটা কোরবানির ছাগল; অথচ সরকারি এক কর্মকর্তার দশক ধরে গড়ে তোলা ‘অবৈধ সম্পদ আর প্রতাপ’র সাম্রাজ্য ধসে পড়ার সব আয়োজন শেষ। প্রভাব খাটিয়ে পাহাড়সম সম্পদ আর বিত্ত-বৈভবের যে রাজকীয় জীবনযাপনে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত