সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

সকালের সিদ্ধান্ত সন্ধ্যায় বদল, বন্ধ হয়নি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ১১:৫১ পিএম

২৪ ঘন্টার অতিবাহিত হবার আগেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার সিদ্ধান্ত থেকে সরে আসলো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

শুক্রবার (১ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়টির পাবলিক রিলেশন অফিসার মোঃ শাহ্‌ আলী স্বাক্ষরিত এক সংশোধিত বিজ্ঞপ্তির বরাতে জানা যায়, শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার দায়ে অভিযুক্ত প্রভাষক ইয়াসমিনকে সাময়িক বরখাস্ত ও চলমান পরীক্ষা স্থগিত করা হলেও বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করার কোনো সিদ্ধান্ত সিন্ডিকেট সভায় নেওয়া হয়নি। 

উল্লেখ্য যে, বিজ্ঞপ্তিটি পহেলা অক্টোবর রাতে প্রেরণ করা হলেও বিশ্ববিদ্যালয়ের প্যাড ও মোঃ শাহ্‌ আলীর স্বাক্ষরে ছিল গতকালের (৩০ সেপ্টেম্বর) তারিখ। 

এর আগে, একইদিন প্রথম প্রহরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ সোহ্রাব আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সিন্ডিকেট সভার বরাত দিয়ে জানানো হয়, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কার্যক্রম বাদে ক্লাস-পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন: সিসিটিভি ফুটেজে চুল কাটার প্রমাণ মিলেছে: তদন্ত কমিটি

প্রসঙ্গত, গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস সংস্কৃতি ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের ১৪ জন শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় রাতে বিভাগের প্রথম বর্ষের ছাত্র নাজমুল হোসেন তুহিন (২৫) ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এরই পরিপ্রেক্ষিতে তার পদত্যাগের দাবীতে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করলে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন দায়িত্বে থাকা তিনটি পদ থেকে পদত্যাগ করেন। পরবর্তীতে শিক্ষার্থীদের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নিয় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।


একাত্তর/এসএ

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত