সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

সাত বিভাগে খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৬:০৩ পিএম

রাজধানীর বাইরে সাত বিভাগে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ-ইউনিটের ভর্তি পরীক্ষা। কোন ভোগান্তি ছাড়া সুষ্ঠুভাবেই পরীক্ষা দিয়েছেন শিক্ষার্থীরা। তবে কোথাও কোথাও উপেক্ষিত ছিলো স্বাস্থ্যবিধি। বিশেষ করে কেন্দ্রের বাইরে জটলা করেছেন অভিভাবকরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রোববার (২ অক্টোবর) সকাল ১১টা থেকে পরীক্ষা শুরু হলেও,আর্টস ফ্যাকাল্টির সামনে নয়টা থেকেই ছিলো শিক্ষার্থী আর অভিভাবকদের ভিড়। এই অবস্থায় স্বাস্থ্যবিধি মানাতে বেগ পেতে হয় প্রশাসনকে।

সকাল থেকে বিশ্ববিদ্যালয় শাটল ট্রেনে করে এসে পরীক্ষায় অংশ নিয়েছেন২ হাজার ৮৪৬ জন।  কিন্তু তাদের সাথে ভিড় ছিলো অভিভাবকদের। পরীক্ষা শেষেও এই ভিড়ে উপেক্ষিত ছিলো স্বাস্থ্যবিধি। তবে, পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

রংপুরে রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ দুইটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে ভর্তি পরীক্ষা। অংশ নিয়েছেন ৬ হাজার ৮০০ পরীক্ষার্থী। পরীক্ষা সুষ্ঠুভাবেই শেষ হলেও স্বাস্থ্যবিধি মানেনি শিক্ষার্থী ও অভিভাবকরা।

রাজশাহীতে পরীক্ষা শুরুর আগে স্বাস্থ্যবিধি মেনে হলে ঢোকানো হয় শিক্ষার্থীদের। দ্বিতীয় দিন পরীক্ষা দিয়েছেন ৬ হাজার ৩৭১ জন।

আরও পড়ুন: করোনা চিকিৎসায় আসছে মুখে খাওয়ার পিল

আর, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিয়েছেন ৯২১ জন। সুষ্ঠুভাবেই শেষ হয়েছে দ্বিতীয় দিনের পরীক্ষা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে এক হাজার ৭৪১ জন পরীক্ষার্থী। ৩৯টি কক্ষে এই পরীক্ষা নেয়া হয়।

ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশনিয়েছেন ৫ হাজার ৭০ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ১৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে পরীক্ষা।

খ-ইউনিটের ভর্তি পরীক্ষায় খুলনা থেকে অংশ নিয়েছেন ৫ হাজার ২০৪ জন। খুলনা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে এই পরীক্ষা।


একাত্তর/টিএ

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত