সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

শাবির আবাসিক হল খুলছে ২৫ অক্টোবর

আপডেট : ০৬ অক্টোবর ২০২১, ০৯:৫৭ এএম

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর খুলে দেওয়া হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ২৫ অক্টোবর থেকে খুলছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।

মঙ্গলবার (৫ অক্টোবর) অনলাইনে অনুষ্ঠিত অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন কাউন্সিলের একাধিক সদস্য।

তারা জানান, ২৫ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া হবে। প্রথমেই হলে উঠবেন মাস্টার্সের শিক্ষার্থীরা। পর্যায়ক্রমে স্নাতক চতুর্থ, তৃতীয় ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা উঠবেন।

আরও পড়ুন: ঢাবিতে সশরীরে ক্লাস শুরু ১৬ অক্টোবর

সভায় ক্যাম্পাস খোলা, ল্যাব পরীক্ষাসহ চলমান পরীক্ষা শেষ করা, স্বশরীরে ক্লাস চালু, সমন্বিত ভর্তি পরীক্ষা ফল থেকে বিশ্ববিদ্যালয়ে চলমান কোটা ব্যবস্থায় ভর্তিতে সমন্বয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।


একাত্তর/আরএ

প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
বাংলাদেশসহ সারাবিশ্বে নানা পেশায় সফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েক লাখ সাবেক শিক্ষার্থী। তারা দেশের প্রাচীনতম এ শিক্ষাপ্রতিষ্ঠানের নানা উন্নয়ন কার্যক্রমে সহযোগিতা করতে প্রস্তুত জানিয়ে ঢাবি...
বছরের পাঁচ মাস পরে ক্লাস সেভেনের ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইয়ের আলোচিত শরীফ-শরীফা গল্পটি না রাখার সুপারিশ করেছে বিশেষজ্ঞ কমিটি। কমিটির পর্যবেক্ষণে গল্পের ১৯টি শব্দ সমাজব্যবস্থার সঙ্গে সংগতিপূর্ণ নয়।
ধর্ম অবমাননার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট থেকেও বহিষ্কার করা হয়েছে ওই শিক্ষার্থীকে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত