সেকশন

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৫:২৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর, শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)।

শনিবার (১৬ অক্টোবর) সকালে, বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে টিকা কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সকাল দশটায় টিকা কার্যক্রম শুরু হয়। টিকা নিচ্ছেন মাষ্টার্স ও চতুর্থ বর্ষের শিক্ষাথীরা। প্রথমদিন ফাইজারের টিকা পাবেন তিনশ' শিক্ষার্থী। আর প্রতিদিনই তিনশ' শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

শাবিপ্রবি প্রক্টর আলমগির কবির জানান, নভেম্বরের দুই তারিখে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হবে। এর আগে অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া হচ্ছে। তাই হল খুলে দেবার আগে টিকা দেওয়ার কাজ শেষ করতে সব ধরণের প্রস্তুতি রেখেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

টিকা কার্যক্রমের উদ্বোধন করে উপাচার্য বলেন, করোনার কারণে বিপর্যস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। দীর্ঘ প্রায় দুই বছর পর শিক্ষা কার্যক্রম শুরু করার লক্ষ্যে সব শিক্ষার্থীকে করোনার টিকা গ্রহণ নিশ্চিত করতে চায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তিনি জানান, শিক্ষার্থীরা যেন বিদেশে পড়াশোনা করতে গিয়ে সমস্যায় না পড়ে তাই ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। যারা এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে টিকা পায়নি এবং এনআইডি কার্ড ব্যতীত শিক্ষার্থীদের জন্মনিবন্ধন দিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: ঢাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু রোববার থেকে

বর্তমানে করোনার সংক্রমণ হার কমে গেছে মানে করোনা শেষ হয়ে যায়নি এমন সতর্ক বার্তা দিয়ে উপাচার্য ফরিদ উদ্দিন বলেন, শিক্ষার্থীতের সব সময় সতর্ক থাকতে হবে। মাস্ক পরিধান করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধির সব নিয়ম। 

এদিকে, করোনার টিকা নিতে পেরে সন্তোষ জানিয়েছেন শিক্ষার্থীরা। তারা জানান, অনেকেই নিবন্ধন করে টিকার জন্য অপেক্ষায় ছিলেন। ক্যাম্পাসে টিকা দেওয়ায় তাদের এখন অপেক্ষা করতে হচ্ছে না। আর ফাইজারের টিকা দেওয়ায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।



একাত্তর/আরবিএস  

জেলা শহরের গতানুগতিক বাংলা মাধ্যমের স্কুল, কিন্তু সেই স্কুলের শিক্ষার্থীরা বির্তক করছে ব্রিটিশ ধাঁচের বিশুদ্ধ ইংরেজীতে। যা শুনে বোঝার উপায় নেই যে তারা বাংলা মাধ্যমের শিক্ষার্থী। 
আগামী ২১ এপ্রিল পর্যন্ত বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ১৫ শতাংশ হারে আয়কর আদায় করতে পারবে না জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।
আগামী ২৫ থেকে ২৮ এপ্রিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এআইইউবি) অনুষ্ঠিত হবে এআইইউবি সিএস ফেস্ট ২০২৪।
ছাত্র রাজনীতি বন্ধ হলে মৌলবাদের উত্থান হবে বলে আশঙ্কা জানিয়েছেন বিশিষ্টজনরা। তাই, অপরাজনীতি বন্ধ করে সুস্থ রাজনীতির ধারা ফেরাতে প্রশাসনকে কঠোর হওয়ার আহবান জানান তারা। রাজধানীর বনানীতে, এডিটরস...
ভারতের ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ২৯ জন মাওবাদী নিহত হয়েছে, যাদের মধ্যে মাওবাদীদের শীর্ষ নেতা শঙ্কর রাও ছিলেন। শঙ্কর রাওয়ের মাথার দাম ছিলো ২৫ লাখ রুপি।
সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাস প্রাঙ্গণে হামলার পাল্টা হিসাবে শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তেহরান। ইসরাইলের ভূখন্ড লক্ষ্য করে কমপক্ষে ৩০০টি ড্রোন ও মিসাইল...
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত