সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

১৯ মাস পর খুললো রাবির হল

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০২:০৫ পিএম

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুললো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় হলে প্রবেশ শুরু করেন শিক্ষার্থীরা। এসময় আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল প্রশাসন।

সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় শিক্ষার্থীদের গোলাপ, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেন তারা।

উপাচার্য বলেন, ‌আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরেছে। তাদেরকে আমরা ফেরাতে পেরেছি।

অন্যদিকে দীর্ঘদিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে শিক্ষার্থীরাও উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে, হলে ওঠার আগে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ করোনার টিকা নিতে হবে। যারা এখনও টিকার নিবন্ধন সম্পন্ন করেননি, তাদের হলে ওঠার আগে নিবন্ধন সম্পন্ন করতে হবে। হলে ওঠার ক্ষেত্রে টিকা গ্রহণ সনদের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে।

আরও পড়ুন: আবারো মুখরিত ঢাবি ক্যাম্পাস, চিরচেনা ক্লাসে শিক্ষার্থীরা

এছাড়া হলে থাকা অবস্থায় কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চিকিৎসা কেন্দ্রকে অবহিত করতে হবে। এ অবস্থায় তাকে আইসোলেশন কক্ষে আলাদাভাবে রাখার ব্যবস্থা করা হবে।


একাত্তর/আরএ

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত