সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

সংক্রমণ কমলে ক্লাসের সংখ্যা বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ০৮:১০ পিএম

দেশে করোনাভাইরাসের সংক্রমণ কমে গেলে আগামী জানুয়ারি মাস থেকে ক্লাসের সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে গাজীপুরের বোর্ড বাজারে অবস্থিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৯ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সামনে আমাদের এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে, কাজেই আমরা ক্লাসের সংখ্যা বাড়াতে পারছি না। মহামারী এখনো চলছে, তবে সংক্রমণের হার কম। এটা আমাদের ধরে রাখতে হবে। নতুন বছর আমরা যখন শুরু করব, সংক্রমণের হার আরও কমে গেলে ক্লাশের সংখ্যা বাড়ানো হবে।

এর আগে একাডেমিক ভবনে প্রধান অতিথি কেক কেটে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসময় তার সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান উপস্থিত ছিলেন।  

আরও পড়ুন: ভাসানচর থেকে সন্ধ্যার পর চলবে না নৌযান: স্বরাষ্ট্রমন্ত্রী

উল্লেখ্য, ৩০ অক্টোবর থেকে প্রতিদিন ১২ থেকে ১৭ বছর বয়সী ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক। 

সংশ্লিষ্টদের মতে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মিলিয়ে সারাদেশে এক কোটি ২৫ লাখ শিক্ষার্থী রয়েছে। সবাইকে টিকার আওতায় আনা হলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পুরোপুরি সচল করা সম্ভব হবে।  


একাত্তর/আরবিএস 

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত