সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

ঢাবি ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছেন ৭৪ জন

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০১:১০ পিএম

আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। শনিবার (২৩ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত চলবে এ ভর্তিযুদ্ধ। এতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৭৩.৮১ জন।

প্রথমবারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ জানিয়েছে, পরীক্ষা চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনস্থ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

এবারের ‘ঘ’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ১৫ হাজার ৮৮১ জন। মোট আসন সংখ্যা এক হাজার ৫৭০টি।

আরও পড়ুন: নাকুগাঁও স্থলবন্দরে বোমা বিস্ফোরণে শ্রমিক আহত

এর মধ্যে ‘ঘ’ ইউনিটে ঢাবিতে ৬১ হাজার ৮৫০ জন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯ হাজার ৮৯৮ জন, খুলনা বিশ্ববিদ্যালয়ে আট হাজার ১২৪ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই হাজার ১৭৮ জন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১১ হাজার ২০ জন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে তিন হাজার ১৩ জন ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে সাত হাজার ৭৯৮ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী পরীক্ষা দেবেন।

একাত্তর/এসি

দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
একটি আবাসিক কোয়ার্টার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আদ্রিতা বিনতে মোশারফ (২১) নামের ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল আগামী বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় প্রকাশ করা হবে।
রোজার মাসে অনুষ্ঠান আয়োজনে কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি বলে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত