সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষে নিয়মিত ক্লাস

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৯:৪০ পিএম

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর আগামী জানুয়ারি থেকে নিয়মিত ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৩ অক্টোবর) চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর আর কোনো সুযোগ নেই। নতুন বছরের শুরুতে ক্লাস শুরু হলে তখন ক্লাসের সংখ্যা বাড়ানো হবে।

তিনি আরো বলেন, করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যবিধি মানাসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম পরিচালনা করতে হবে।

মন্ত্রী বলেন, শ্রেণীকক্ষে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার মত এতো পরিমাণ জায়গা আমাদের নেই। যদি করোনার পরিস্থিতি স্বাভাবিক থাকে তাহলেই ক্লাসের সংখ্যা বৃদ্ধি করার জন্য চিন্তাভাবনা করা হবে।

বিশ্বের কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য, দেশকে উন্নত করার জন্য নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

সেখানে নির্বাচনকে সামনে রেখে চিহ্নিত বিএনপি জামাত ও তাদের দোসররা এই সরকারের বিরুদ্ধে, যারা বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে, তারা একজোট হয়ে নানানভাবে বিভিন্ন অপকর্ম করছে এবং আজকে তা বিভিন্নভাবে প্রমাণিত।

আরও পড়ুন: কাগজে থাকলেও বহু হাসপাতালেই নেই এনসিডি কর্ণার

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে প্রথম ৫ বছরে ২৪’শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছেন। বাংলাদেশে ১শ’ বছরে ১৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়েছে। এছাড়া ১৭বছরে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছেন।

চাঁদপুর পবিস-২ এর সভাপতি মো. আলীম আজম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, বিপিএম (বার)। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার দেব কুমার মালো।


একাত্তর/আরএ

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত