সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

আবারো শুরু এইচএসসি পরীক্ষার ফরম পূরণ

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০৯:২৯ পিএম

রুটিন ঘোষণার পরও আরেক দফা ফরম পূরণের সুযোগ পাচ্ছে এইচএসসি পরীক্ষার্থীরা। তৃতীয় দফায় ফরম পূরণের সময় বাড়ানোর বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

২৪- ৩১ অক্টোবর পর্যন্ত ক্ষুদেবার্তা আর ২ নভেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা টাকা পাঠানোর সুযোগ পাবেন শিক্ষার্থীরা। সর্বোচ্চ ১,১৬০ টাকার বেশি নেয়া যাবে না।

এই সময়ের মধ্যে শিক্ষার্থীরা ফরম পূরণে ব্যর্থ হলে এর দায়ভার সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে নিতে হবে।

এবারই রুটিন প্রকাশ করার পরও ফরম পূরনের সুযোগ পাচ্ছেন আসন্ন এইচএসসির শিক্ষার্থী। তবে অবশ্যই শিক্ষার্থীর নিবন্ধন থাকতে হবে। টাকা জমা দেয়ার সুযোগ রয়েছে ২ নভেম্বর পর্যন্ত।

মানবিক আর বাণিজ্যের জন্য ১,০৭০ আর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সর্বোচ্চ ১,১৬০ টাকা দিয়ে আবেদন করতে হবে। এই সুযোগে বেশি টাকা নিলে প্যানেল বন্ধ করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন আন্তঃবোর্ড সমন্বয়ক অধ্যাপক নেহাল আহমেদ।

আরও পড়ুন: টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো শ্রীলংকা

গত ১২ আগস্ট থেকে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণের কাজ শুরু হয়। ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণের সুযোগ দেওয়া হয়।

পরে সময় বাড়িয়ে ৩১ আগস্ট করা হয়। ১৬ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের আবারও ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছিল। সে সময় আবার বাড়ানো হলো।

এদিকে প্রশ্নপত্র ছাপাসহ সব প্রস্তুতি শেষ হয়েছে। প্রায় ৩৮ লাখ শিক্ষার্থী বসছে এসএসসি ও এইচএসসি পরীক্ষায়।



একাত্তর/আরবিএস 

প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
বাংলাদেশসহ সারাবিশ্বে নানা পেশায় সফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েক লাখ সাবেক শিক্ষার্থী। তারা দেশের প্রাচীনতম এ শিক্ষাপ্রতিষ্ঠানের নানা উন্নয়ন কার্যক্রমে সহযোগিতা করতে প্রস্তুত জানিয়ে ঢাবি...
বছরের পাঁচ মাস পরে ক্লাস সেভেনের ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইয়ের আলোচিত শরীফ-শরীফা গল্পটি না রাখার সুপারিশ করেছে বিশেষজ্ঞ কমিটি। কমিটির পর্যবেক্ষণে গল্পের ১৯টি শব্দ সমাজব্যবস্থার সঙ্গে সংগতিপূর্ণ নয়।
ধর্ম অবমাননার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট থেকেও বহিষ্কার করা হয়েছে ওই শিক্ষার্থীকে।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত