সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

চমেকে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় দুজন গ্রেপ্তার

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৪:০৩ পিএম

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে মারামারির পর কলেজ বন্ধ হওয়ায় হল ছাড়তে শুরু করেছেন ছাত্রীরা।

শনিবার (৩০ অক্টোবর) রাতে কলেজ ক্যাম্পাসে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে নগরীর পাঁচলাইশ থানা পুলিশ। গ্রেপ্তার দুজন হলেন রক্তিম দে এবং এনামুল হোসেন সীমান্ত। এরা দুই জনেই চমেকের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র।

পাঁচলাইশ থানার পরিদর্শক সাদেকুর রহমান জানান, চমেকের ছাত্র আকিবকে মারধরের ঘটনায় মামলা হয়েছে। ওই মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তারা চমেকের ছাত্র। গ্রেপ্তার রক্তিম মামলার এজারভুক্ত ১১ নম্বর ও সীমান্ত ১৫ নম্বর আসামি।

গত শুক্রবার চমেকের প্রধান ছাত্রাবাসে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও সাবেক মেয়র নাছির উদ্দীনের অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে মারামারি হয়। এতে দুজন আহত হয়।

এই ঘটনার জেরে, শনিবার ক্যাম্পাসে উপমন্ত্রীর অনুসারী ছাত্রলীগ কর্মী মাহাদি জে আকিবকে (২১) মারধর করে নাছির অনুসারীরা। পরে দুইপক্ষে আবারও মারামারির ঘটনা ঘটে। আহত আকিব বর্তমানে চমেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন।

এই ঘটনার পর, শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। কর্তৃপক্ষের নির্দেশে রাতই ছাত্রাবাস ছাড়েন শিক্ষার্থীরা।

তবে দূর-দূরান্তের ছাত্রীরা হলে অবস্থান করায় তাদেরকে রোববার পর্যন্ত সময় দেয়া হয়েছিলো। পরের দিন রোববার সকাল থেকেই তারা একে একে হল ছেড়ে চলে যান।

চমেক ক্যাম্পাসে এখনও থমথমে পরিস্থিতি রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আকিবকে মারধরের প্রতিবাদে ক্যাম্পাসে সমাবেশ করেছে ছাত্রলীগের একপক্ষ।

এ ঘটনায় চমেকের সার্জারি অধ্যাপক ড. মতিউর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি হয়েছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


একাত্তর/আরবিএস  

সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
চলমান তাপপ্রবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্কুল-কলেজ খোলা না খোলার বিষয়ে শনিবার নতুন করে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার।
২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত