সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কুবিতে সশরীরে পরীক্ষা নেওয়া শুরু

আপডেট : ১৩ জুন ২০২১, ০৬:৩৩ পিএম

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া ১১টি সেমিস্টার পরীক্ষা নেওয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষা গ্রহণ চলবে আগামী ১৫ জুলাই পর্যন্ত। 

রোববার সকাল ১০টা থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আটটি বিভাগের মিডটার্ম পরীক্ষায় অংশ নেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো. আবু তাহের বলেন, যথারীতি স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়া হচ্ছে। প্রত্যেক শিক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক নিশ্চিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ও তার আশেপাশের এলাকায় জনসমাগম কমাতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে  বিশ্ববিদ্যালয় প্রশাসন জাতীয় পর্যায়ে মিটিংয়ে বিষয়টি উপস্থাপন করা হয়। ওই সভায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী শিক্ষার্থীদের দাবি গুলো তুলে ধরেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্তের আলোকে গত ৩ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। 

আরও পড়ুন: চট্টগ্রামে আবারও বাড়ছে করোনার সংক্রমণ

নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক আইনুল হক জানান, আগামী ১৫ জুলাই পর্যন্ত যথারীতি বিশ্ববিদ্যালয়ের স্থগিত সকল বিভাগের পরীক্ষা গুলো সম্পন্ন করা হবে। যে বিভাগগুলোর পরীক্ষা নেওয়া হবে সেগুলো হলো- লোকপ্রশাসন বিভাগের একটি সেমিস্টার, আইসিটি বিভাগের দুইটি ,মার্কেটিং বিভাগের একটি, পরিসংখ্যান বিভাগের দুইটি, অ্যাকাউন্টটিং বিভাগের দুইটি ,ব্যবস্থাপনা বিভাগের একটি, আইন বিভাগের একটি ও ফার্মেসি বিভাগের একটি পরীক্ষা। 

এছাড়া বিভিন্ন বিভাগের মিডটার্ম পরীক্ষায় শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে গত ২৩ ফেব্রুয়ারি  বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক এক সভায় সকল বিভাগের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়। পরে গত ৩০ মে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করে কুবির শিক্ষার্থীরা। সেদিন শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে পরীক্ষার দাবিতে  ঘণ্টাব্যাপী অবস্থান করে।

একাত্তর/এসি

প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
বাংলাদেশসহ সারাবিশ্বে নানা পেশায় সফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েক লাখ সাবেক শিক্ষার্থী। তারা দেশের প্রাচীনতম এ শিক্ষাপ্রতিষ্ঠানের নানা উন্নয়ন কার্যক্রমে সহযোগিতা করতে প্রস্তুত জানিয়ে ঢাবি...
বছরের পাঁচ মাস পরে ক্লাস সেভেনের ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইয়ের আলোচিত শরীফ-শরীফা গল্পটি না রাখার সুপারিশ করেছে বিশেষজ্ঞ কমিটি। কমিটির পর্যবেক্ষণে গল্পের ১৯টি শব্দ সমাজব্যবস্থার সঙ্গে সংগতিপূর্ণ নয়।
ধর্ম অবমাননার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট থেকেও বহিষ্কার করা হয়েছে ওই শিক্ষার্থীকে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত