সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

চবি শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, তোপের মুখে উপাচার্য

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৮ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় তদন্ত প্রতিবেদন নির্ধারিত সময়েও জমা হয়নি। রিপোর্ট জমা দিতে আরও সময় চাওয়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে পড়েছেন উপাচার্য। তবে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, শিগগিরই রিপোর্ট চূড়ান্ত করে তা সিন্ডিকেটে তোলা হবে।

আর আন্দোলনকারীরা বলছেন, অভিযুক্ত শিক্ষককে স্থায়ী বহিষ্কার না করলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। 

রোববার অষ্টম দিনের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত রসায়ন বিভাগের শিক্ষক মাহবুবুল মতিনের স্থায়ী বহিষ্কার চেয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। 

তারা জানান, দাবি একটাই। দ্রুত তদন্ত রিপোর্ট জমা দিয়ে ধর্ষণচেষ্টাকারী ও যৌন নিপীড়ক শিক্ষককে স্থায়ী বহিষ্কার করতে হবে। দাবি না মানলে অনশনসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। 

এদিন দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. শিরিন আক্তার আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে কয়েক দিনের সময় চান। এ সময় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলে তিনি তড়িঘড়ি করে ঘটনাস্থল ত্যাগ করেন। 

৩১ জানুয়ারি রসায়ন বিভাগের এক শিক্ষার্থী তার থিসিসের সুপারভাইজার অধ্যাপক মাহবুবুল মতিনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার লিখিত অভিযোগ দেন। এরপর থেকেই অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

 

একাত্তর/এসি
খোদ নিজের শিক্ষকের কাছে যখন নিরাপত্তহীনতায় ভোগে সন্তানতুল্য শিক্ষার্থীরা তখন সেই শিক্ষকের বিরুদ্ধে প্রতিবাদে সরব হতে হয় শিক্ষার্থীদের। ভিকারুননিসার শিক্ষক মুরাদ হোসেনের যৌন নিপীড়নের ঘটনায় অভিযোগের...
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল মতিনকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের হল ও শাটল ট্রেন ভিত্তিক গ্রুপ-উপগ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ-মারামারি চলছে প্রতিনিয়ত। এতে অশান্ত থাকছে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ। যে কারণে...
বৃষ্টির দাপটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা তিনদিনের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সোমবার এক সভায় এ সিদ্ধান্ত হয়।বিশ্ববিদ্যালয়ের...
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত