সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

রূপালি পর্দায় আশা দেখাচ্ছে অনুদানের সিনেমা

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ০৮:৫১ পিএম

চলচ্চিত্র নির্মাতা থেকে শুরু করে শিল্পীদের মাঝে অনুদানের ছবি নির্মাণের আগ্রহ বেড়েছে। একসময় সিনেমা তারকাদের ধারণা ছিলো অনুদানের ছবি মানেই কম বাজেট আর দায়সারা নির্মাণ। 

কিন্তু প্রথাগত সেই ধারণা থেকে বেরিয়ে আলোচনায় এখন শুধুই অনুদানের সিনেমা। সেলুলয়েডে যখন দামী প্রযোজকদের অনেকটাই খরা, তখন অনুদানের সিনেমাতে আগ্রহ বাড়ছে তারকাদের।

শাকিব খান থেকে শুরু করে মৌসুমীর মতো হাইভোল্টেজ তারকারাও ব্যস্ত অনুদানের সিনেমা নিয়েই। তাদের অনুসরন করতে চাইছেন আরো অনেকে। 

image


এই মুহূর্তে রাজধানীর এফডিসিতে সেট সাজিয়ে শুটিং চলছে অনুদানের সিনেমা 'ভাঙন'-এর। মির্জা সাখাওয়াৎ হোসেনের লেখা ছোট গল্প মোহন গায়েনের বাঁশি অবলম্বনে নির্মিত সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা মৌসুমী।

আরও পড়ুন: অভয়ারণ্যের ১৮ খালে নির্ভয়ে চলছে মাছ ধরা

অনুদানের এই সিনেমাটির মত আরো দুইটি সিনেমাতে নাম রয়েছে এই নায়িকার। অনুদানের সিনেমায় কেন এমন প্রশ্নের মৌসুমি বললেন অর্থ নয়, বরং ভিন্ন গল্পের জন্যই বেছে নেয়া হয়েছে অনুদানের সিনেমা। 

মৌসুমীর মত অনুদানের সিনেমাগুলোই নিয়েই ব্যস্ত সময় পার করছেন আরেক সুপারস্টার শাকিব খান। 

অনুদানের সিনেমায় তারকাকের অভিনয় নিয়ে যখন নেটিজেনরা তীর্যক মন্তব্য ছুড়ছেন তখন শাকিব খানের জবাব, সঠিকভাবে যারা সিনেমা বানাতে পারবেন তাদেরই অনুদান দেয়া উচিত। 

শুধু শাকিব মৌসুমি নয়, ভিন্ন গল্পেই স্বাদ নিতে চলচ্চিত্রের প্রায় সব শিল্পীই অভিনয় করছেন অনুদানের সিনেমায়। তাই সিনে-সমালোচকদের মন্তব্য হয়তো একদিন অনুদানের সিনেমাতেই ফিরবে বাংলা সিনেমার সুদিন।


একাত্তর/টিএ

এবার রহমানের সুর করা স্লামডগ মিলিয়নার সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বলিউডের খ্যাতনামা পরিচালক রাম গোপাল বর্মা।
২০০৭ সালে অমিতাভ বচ্চনের ছেলে অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে হয় সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের। প্রায় ১৬ বছরের দাম্পত্য জীবন অভিষেক-ঐশ্বরিয়ার।
এটা বিস্ময়ের বিষয়, গর্বেরও। একজন গীতিকবির তিনটি গান একসঙ্গে ইউটিউবের সেরা দশ ট্রেন্ডিংয়ে অবস্থান করছে।
নিক-প্রিয়াঙ্কার প্রাসাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে বারবার। সাজসজ্জা আর বিলাসিতা যেন স্বপ্নের স্বর্গ। আমেরিকার লস অ্যাঞ্জেলসের সেই বিলাসবহুল বাড়ির দাম ছিল প্রায় ২ কোটি ডলার, সেই...
সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত