সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

অর্থকাণ্ডে অভিনেত্রী লিনার সঙ্গে যোগ নোরা ও জ্যাকলিনের

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০৯:১৬ পিএম

পর্নোকাণ্ডের পর বলিউডে এবার অর্থকাণ্ড। অর্থপাচারের মামলায় সম্প্রতি গ্রেপ্তার অভিনেত্রী লিনা মারিয়া পলকে জামিন না দিয়ে তার জেলহাজতের মেয়াদ বাড়িয়েছে দিল্লীর এক আদালত।

এক ধর্নাঢ্য ব্যবসায়ীর স্ত্রীর কাছ থেকে ২০০ কোটি রুপি লোপাট করে পাচার করে দেওয়ার অভিযোগে লিনা পলের স্বামী সুকেশ চন্দ্রশেখরকে আগেই গ্রেপ্তার করা হয়েছে।

এনফোর্সমেন্ট অধিদপ্তরের কর্মকর্তারা ধারাবাহিক জেরার পর আদালতে জানান, চন্দ্রশেখরের ২০০ কোটি রুপি লোপাটের মামলায় লিনা পলের সক্রিয় ভূমিকা ছিলো।

এরিমধ্যে এই মামলায় এনফোর্সমেন্ট অধিদপ্তরের জেরার মুখে পড়েছেন হালের সেনশেসন নোরা ফতেহি এবং অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ।

image


বিভিন্ন সূত্রের খবরে বলা হয়েছে লিনা ও সুকেশের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিলো জ্যাকলিন ও নোরার। তারাও অর্থ লোপাটে সঙ্গে জড়িত থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

র‌্যানব্যাক্সি সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিংহ এবং মালবেন্দ্র সিংহের পরিবার লিনা পল ও সুকেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। এরপরই দু’জনকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: আমেরিকার ফুটবল মাঠে গুলি আহত চারজন

দিল্লি পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা অভিযোগের তদন্ত করতে গিয়ে ৮২ লাখ রুপি মূল্যের একটি বাড়ি এবং বেশ কয়েকটি গাড়ি ও নগদ টাকা বাজেয়াপ্ত করে।

image


বলিউডের পাশাপাশি এই মামলায় নাম উঠে এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নামও। প্রাথমিক তদন্তের পরেই সুকেশ ও লিনার সঙ্গে জ্যাকলিন ও নোরার যোগসূত্র খুঁজে পাওয়া গিয়েছে।

তদন্ত কর্মকর্তারা মনে করেছিলেন, সুকেশের অপকর্মে সাহায্য করতেন লিনা। কিন্তু সাম্প্রতিক তদন্তে উঠে আসে জালিয়াতির সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত লিনা।

একাধিক পরিকল্পনায় তিনিই ছিলেন নাটের গুরু। চাদাবাজি, প্রতারণাসহ একাধিক অভিযোগ আনা হয়েছে লিনার বিরুদ্ধে। বর্তমানে রোহিনী জেলেই বন্দি রয়েছেন লিনা ও সুকেশ।


একাত্তর/টিএ

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ শেষে ‘হিট স্ট্রোকে’ আক্রান্ত হন বলিউডের কিং খান।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সম্পাদক পদে নির্বাচিত মনোয়ার হোসেন ডিপজলকে দায়িত্ব পালনে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে সমিতির নির্বাচনে অনিয়মের যে অভিযোগ করা...
কাজী নজরুল ইসলামের অবিনাশী গান ‘কারার ঐ লৌহ কপাট’ গাইবার জন্য যথাযথ অনুমতি নেয়া হয়েছিল বলে জানিয়েছেন অস্কার জয়ী ভারতীয় সংগীত শিল্পী এআর রহমান। 
২৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ঠাঁই করে নেয়া ভারতীয় সিনেমা, 'অল উই ইমাজিন এজ লাইট'- এর গল্প তৈরি হয়েছে মুম্বাইয়ের তিন নারীর গল্পে। 
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত