সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

'ওয়াক আউট' করবেন নেটফ্লিক্স কর্মীরা

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ০৭:১০ পিএম

রুপান্তরিত লিঙ্গের ব্যক্তিদের প্রতি ব্যঙ্গাত্মক মন্তব্য করার পরও কমেডিয়ান ডেভ শ্যাপেলের নেটফ্লিক্স স্পেশাল শো প্রচার করার প্রতিবাদে ধর্মঘট করার ঘোষণা দিয়েছেন বিশ্বের সবচেয়ে বড় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মটির কর্মীরা। 

বুধবার (২০ অক্টোবর) লস অ্যাঞ্জেলেসের সানসেট বুলেভার্ডে নেটফ্লিক্স ভবনের সামনে র‍্যালি করার ঘোষণা দেন প্রতিষ্ঠানটির কর্মীরা। র‍্যালিতে তাদের সাথে যোগ দেবেন অ্যাক্টিভিস্ট এবং হলিউডের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। প্রতিবাদকারীরা নিজেদের নাম দিয়েছেন 'টিম ট্রান্স'।

র‍্যালিতে নেটফ্লিক্সের চিফ কনটেন্ট অফিসার টেড সারান্ডোসের কাছে বেশ  কিছু দাবি তুলে ধরবেন তারা। 

কমেডিয়ান ডেভ শ্যাপেল তার নতুন শো 'দ্য ক্লোজার'-এ রুপান্তরিত লিঙ্গের ব্যক্তিদের নিয়ে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেছেন। এর আগেও বেশ কয়েকবার বেফাঁস কথাবার্তা বলে সমালোচনার মুখোমুখি হয়েছিলেন তিনি। 

প্রযুক্তির মক্কা হিসেবে পরিচিত সিলিকন ভ্যালিতে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্পোরেট নীতিমালার বিরুদ্ধে কর্মীদের প্রতিবাদ নতুন কোন ঘটনা নয়। তবে নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং সার্ভিসে এই ধরনের প্রতিবাদ প্রথম। 

আরও পড়ুন: দ্বিতীয়বারের মতো আরিয়ানের জামিন নামঞ্জুর

এর আগে গত ১১ অক্টোবর সারান্ডোস বলেছিলেন, শ্যাপেলের ব্যবহৃত ভাষা আপত্তিজনক হলেও, সত্যিকারের সহিংসতা ছড়ানোর মতো বিপজ্জনক নয়। তার এই মন্তব্যের পর আরও ক্ষেপে যান কর্মীরা। 

নেটফ্লিক্সের বিতর্কিত বিষয়বস্তু প্রচারের ঘটনাও এই প্রথম নয়। এর আগে কিশোর-কিশোরীদের নিয়ে 'কিউটিস' নামে একটি সিরিজে কম বয়সী মেয়েদের অতি-যৌনতাপূর্ণ দৃষ্টিতে দেখানোর অভিযোগ করেন অনেকে। আবার 'থার্টিন রিজনস হোয়াই' রিলিজ হওয়ার পর যুক্তরাষ্ট্রে কিশোর আত্মহত্যার প্রবণতা হঠাৎ করেই বেড়ে গিয়েছিল বলে মনে করেন অনেকে। 


একাত্তর/এসজে
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
ইসরাইলি এক নারী আইনজীবী ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন- হামাসের বিরুদ্ধে পরিকল্পিত গণধর্ষণের অভিযোগে এনে গোটা বিশ্বেই হইচই ফেলে দিয়েছিলেন। আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও নারী অধিকার নিয়ে কাজ করা এই...
সাতক্ষীরায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিয়ে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের বাইপাস রোডে দেবনগর মোড় এলাকায় এ দুর্ঘটনা...
রাজধানী ঢাকার অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে শহরে সবুজায়ন বাড়াতে ‘নগর বন’ কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং এতে নগরবাসীকে যুক্ত করতে চান বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত