সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

এবার দেশে মুক্তি পাচ্ছে নোনা জলের কাব্য

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৪ পিএম

গেলো এক বছর ধরে বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব মাতিয়ে, এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে জলবায়ু ও জেলেদের গল্প ‘নোনা জলের কাব্য’।

রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত ‘নোনা জলের কাব্য’ ২৬ নভেম্বর মুক্তি দেয়া হবে স্টার সিনেপ্লেক্সে। তার আগে তিনটি জেলে পাড়ায় বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

শনিবার (২৩ অক্টোবর) সকালে, ঢাকা ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিনেমা সংশ্লিষ্টরা। এ সময় ছবির পোস্টার উম্মোচন ও ট্রেইলার প্রদর্শন করা হয়।

এ সময় ছবিটির পরিচালক সুমিত জানান, দেশের সমুদ্র উপকূলবর্তী প্রান্তিক জেলেদের দৈনন্দিন জীবনযাপন, আবহাওয়ার প্রতিকূলতার মুখে টিকে থাকার লড়াই উঠে এসেছে নোনা জলের কাব্যে। জেলেদের সামাজিক রীতিনীতি ও সংস্কার এই সিনেমার উপজীব্য।

‘নোনা জলের কাব্য’ সিনেমায় অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, তিতাস জিয়া এবং তাসনোভা তামান্না। সিনেমাটির আবহ সংগীত পরিচালনা করেছেন অর্ণব।

সিনেমাটি প্রসঙ্গে অভিনেতা বাবু বলেন, ‘আমি এখানে চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছি। ক্যারিশমাটিক একটি চরিত্র। সিনেমাপ্রেমীদের অনুরোধ করবো হলে গিয়ে সিনেমা দেখুন।’

গেলো এক বছরে লন্ডন, বুসান, গুটেনবার্গ, সাও পাওলো, তুরিন, সিয়াটেল, সিঙ্গাপুরসহ আরো কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে ‘নোনা জলের কাব্য’।


একাত্তর/এআর

একাত্তরকে বাংলায় জানালেন ভালোবাসা। তবে অভিনেতা নাসিরুদ্দিন শাহ’র আক্ষেপ তিনি কখনো বাংলাদেশে ছবি করার প্রস্তাব পাননি।
হাতে প্লাস্টার নিয়েই কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় হেঁটে সবাইকে তাক লাগিয়ে দিলেন অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। ২০০২ সাল থেকে প্রায় প্রতি বছরই এই উৎসবের লাল গালিচায় নজর কেড়েছেন সাবেক...
নির্মাতা রায়হান রাফীর ‘তুফান’ এ যেন ঝড়-তুফান উঠেছে নেটদুনিয়ায়। এ ঝড় যেন থামতেই চাইছে না। টিজার প্রকাশের এক সপ্তাহ পেরিয়ে গেলেও সমান তালে আলোচনা চলছে ‘তুফান’ নিয়ে।
চলতি বছর আগস্টে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফোবানার ৩৮তম কনভেনশন। এটি ৩৮ তম ফোবানা কনভেনশন মেরিল্যান্ড-২০২৪। তিনদিন ব্যাপী জমকালো এই কনভেনশন হবে ওয়াশিংটন ডিসির হিলটন হোটেলে।
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত