সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

পরীমনির রিমান্ড

লিখিত ব্যাখ্যা দাখিলে আরও এক সপ্তাহ সময় পেলেন দুই বিচারক

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০৫:১৬ পিএম

চিত্রনায়িকা পরীমনির দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুর বিষয়ে ব্যাখ্যা দাখিলের জন্য আরও এক সপ্তাহ সময় পেয়েছেন ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও তদন্ত কর্মকর্তা দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম। মাদক মামলায় আলোচিত পরীমনির রিমাণ্ডের ব্যাখ্যা দাখিলের বিষয়ে হাইকোর্টে আজ রোববার (২৪ অক্টোবর) শুনানির দিন থাকলেও তা হয়নি।

দুই বিচারকের আইনজীবী আজ এক সপ্তাহ সময়ের আরজি জানালে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তা মঞ্জুর করেন।

আরও পড়ুন: প্রমাণপত্র জমা দিলেই ই-পাসপোর্টে তথ্য সংশোধন

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের ব্যাখ্যা গ্রহণযোগ্য না হওয়ায় হাইকোর্ট পুনরায় ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন। পরবর্তী আদেশের জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করা হয়।

এর আগে সুপ্রিমকোর্টের রায় না মেনে পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা নিয়ে ২৯ আগস্ট মানবাধিকার সংগঠন আইন ও শালিস কেন্দ্রের (আসক) পক্ষে হাইকোর্টের স্বপ্রণোদিত আদেশ প্রার্থনা করে আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দা নাসরিন। পরে ৩১ আগস্ট পরীমনিকে জামিন দেন বিচারিক আদালত। এক সেপ্টেম্বর কাশিমপুরের মহিলা কারাগার থেকে মুক্তি মেলে পরীমনির। পরদিন দুই সেপ্টেম্বর পরীমনিকে দফায় দফায় রিমান্ড মঞ্জুরের ঘটনায় সংশ্লিষ্ট বিচারকদের কাছে ব্যাখ্যা চান হাইকোর্ট।


একাত্তর/টিএ

নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ শেষে ‘হিট স্ট্রোকে’ আক্রান্ত হন বলিউডের কিং খান।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সম্পাদক পদে নির্বাচিত মনোয়ার হোসেন ডিপজলকে দায়িত্ব পালনে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে সমিতির নির্বাচনে অনিয়মের যে অভিযোগ করা...
কাজী নজরুল ইসলামের অবিনাশী গান ‘কারার ঐ লৌহ কপাট’ গাইবার জন্য যথাযথ অনুমতি নেয়া হয়েছিল বলে জানিয়েছেন অস্কার জয়ী ভারতীয় সংগীত শিল্পী এআর রহমান। 
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত