সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

অভিনেতা মাহমুদ সাজ্জাদকে শেষ শ্রদ্ধা

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০২:৪৮ পিএম

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মাহমুদ সাজ্জাদকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন নাট্য ও সাংস্কৃতিক কর্মীরা। সোমবার সকালে শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তন চত্বরে তাকে শেষবারের মতো দেখতে আসেন বহুদিনের সহকর্মী, ভক্ত-অনুরাগীরা।

অভিনেতা মাহমুদ সাজ্জাদের শেষ বিদায়ের অনুষ্ঠানে বক্তারা বলেন, তিনি ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা হলেও মঞ্চ নাটক আন্দোলনেও ছিল তার অগ্রণী ভূমিকা। সুস্থ সংস্কৃতি চর্চার পথ ধরেই তিনি দেখিয়ে গেছেন মানবিক হওয়ার পথ। তাই এদেশের মানুষ মাহমুদ সাজ্জাদের দেশ ও মানুষকে ভালবাসার কথা চিরদিন স্মরণ করবে। 

সোমবার সকালে উত্তরায় মাহমুদ সাজ্জাদের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে শিল্পকলা একাডেমীতে শ্রদ্ধা নিবেদনের পর তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয়েছে গ্রামের বাড়ী ময়মনসিংহ জেলা মুক্তাগাছায়। সেখানে ২য় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মাহমুদ সাজ্জাদ শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে মঞ্চনাটকে অভিনয় শুরু করেন। বিশ্ববিদ্যালয় জীবন থেকে নাট্যচক্র নাট্যদলের সঙ্গে জড়িত ছিলেন তিনি। এই দলের হয়ে অভিনয় করেছেন লেট দেয়ার বি লাইট, স্পার্টাকাস, জনকসহ অনেক নাটকে। জহির রায়হান পরিচালিত 'সংসার' সিনেমা নিয়ে চলচ্চিত্রাঙ্গনে তার পথচলার শুরু। 

এরপর খান আতাউর রহমান পরিচালিত ঝড়ের পাখি, আপন পর, আজিজ আজহারের চোখের জলেসহ আরও কিছু সিনেমায় অভিনয় করেন এই অভিনেতা। বিটিভির সাড়া জাগানো নাটক সকাল-সন্ধ্যা দিয়ে ধারাবাহিক নাটকে কাজ শুরু করেন তিনি।


একাত্তর/ এনএ

অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
এবার রহমানের সুর করা স্লামডগ মিলিয়নার সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বলিউডের খ্যাতনামা পরিচালক রাম গোপাল বর্মা।
২০০৭ সালে অমিতাভ বচ্চনের ছেলে অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে হয় সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের। প্রায় ১৬ বছরের দাম্পত্য জীবন অভিষেক-ঐশ্বরিয়ার।
এটা বিস্ময়ের বিষয়, গর্বেরও। একজন গীতিকবির তিনটি গান একসঙ্গে ইউটিউবের সেরা দশ ট্রেন্ডিংয়ে অবস্থান করছে।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত