সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজপথে শিল্পীরা

আপডেট : ৩০ অক্টোবর ২০২১, ১০:২৬ পিএম

সম্প্রতি কুমিল্লাসহ বিভিন্ন এলাকায় হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে পরিচালক, শিল্পীসহ কলাকুশলীরা। 

শনিবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সমাবেশ করেন শিল্পীরা। এসময় নাটক, মঞ্চ, সংগীতসহ সংস্কৃতির বিভিন্ন অঙ্গনের তারকারা অংশ নেন সমাবেশে। 

‘ঐতিহ্য ও কৃষ্টির এই দেশে, থাকি সবাই মিলেমিশে’- এই স্লোগান নিয়ে রাজপথে নামেন তারা। টিভি সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের জোট ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও) এই সমাবেশের আয়োজন করেন। 

সমাবেশে মামুনুর রশীদ, তারিক আনাম খান, শমী কায়সার, দীপা খন্দকার, মীর সাব্বির, সাজু মুনতাসির, নিমা রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে গোলাম কুদ্দুস, সম্প্রীতির বাংলাদেশের সভাপতি পীযুষ বন্দ্যোপাধ্যায়, নির্মাতা গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, সুমন আনোয়ার, চয়নিকা চৌধুরী, শিহাব শাহীন, কামরুজ্জামান সাগর, নৃত্যশিল্পী শিবলী মোহম্মদ, নাদিয়া আহমেদ, নাট্যকার মাসুম রেজা, সংগীত ঐক্য বাংলাদেশ থেকে সংগীতশিল্পী সন্দীপন দাস, সমরজিৎ রায়, জয় শাহরিয়ার, সংগীত পরিচালক রিপন খান, দেবাশীষ বিশ্বাস, ফেরদৌস বাপ্পীসহ আরও অনেকে অংশ নেন। 

প্রতিবাদে শিল্পীরা বলেন, ‘ আমাদের প্রতিবাদ করতে হচ্ছে- দুঃখজনক। প্রত্যেকটি ধর্মের মানুষ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই আমরা সৌহার্দ্যপূর্ণ একটি পরিবেশে বড় হয়েছি। বলেন, কিছু দিন আগে কুমিল্লা ছাড়াও বিভিন্ন জায়গায় যে ঘটনাটি ঘটেছে, এটা উদ্দেশ্য প্রণোদিত।’

তারিক আনাম খান বলেন, ‘এ ঘটনায় প্রতিবাদ যেভাবে হওয়া উচিত সেভাবে হচ্ছে না। রাজনৈতিক দলগুলো খুব নিভু নিভু জায়গা থেকে করছে’। 

এই সম্প্রীতি সমাবেশের প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে আছেন প্রযোজক-অভিনেতা ইরেশ যাকের এবং সদস্য সচিব সঞ্চালক-নির্মাতা আনজাম মাসুদ। সমাবেশে এফটিপিও-ভুক্ত সংগঠনগুলো ছাড়াও অংশ নেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও সংগীতের বড় মোর্চা সংগীত ঐক্য বাংলাদেশ।


একাত্তর/ এনএ

‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
রাজধানী ঢাকার অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে শহরে সবুজায়ন বাড়াতে ‘নগর বন’ কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং এতে নগরবাসীকে যুক্ত করতে চান বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
দেশের সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত করার যে উদ্যোগ নেয়া হয়েছে পুরো ব্যাংক খাত ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত