সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজপথে চলচ্চিত্র শিল্পীরা

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৩:৪৫ পিএম

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এবার রাজপথে দাঁড়ালেন দেশের চলচ্চিত্রঅঙ্গণের কলাকুশলীরা। আওয়াজ তুলেছেন সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দাঁড়ানোর। দিয়েছেনসম্প্রীতির ডাক।

রোববার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশচলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মূল ফটকের সামনে মানববন্ধন করেন তারা।

এতে অংশ নেন চলচ্চিত্রের ১৮টি সংগঠন। ঐতিহ্য ও সংস্কৃতির মিশেলে সবাইথাকি মিলেমিশে, স্লোগানে এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন তারা।

মানববন্ধনে বিভিন্ন সংগঠনের নেতারা বলেন, সব ধর্মের মানুষের শান্তিপূর্ণসহাবস্থানের দেশ বাংলাদেশ। যে কোনো প্রকার মৌলবাদের বিরুদ্ধে আমাদের সুদৃঢ় অবস্থানেরয়েছি।

তারা আরো বলেন, যারা মন্দির, পূজা মণ্ডপে হামলা করে সম্প্রতির বন্ধনছিন্ন করবার প্রয়াসে আমাদের রক্তাক্ত করেছে, আমরা তাদের প্রতি তীব্র ঘৃণা প্রকাশ করছি।

সম্প্রীতির বন্ধনে বসবাসের আহ্বান জানিয়ে শিল্পীরা বলেন, ‘দেশ যখনএগিয়ে যাচ্ছে তখন কিছু কুচক্র দেশকে দমিয়ে দিতে বাধাগ্রস্ত করছে। এভাবে হাঙ্গামা তৈরিকরে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত করা যাবে না। সম্প্রীতির এই দেশে সবাই থাকি মিলেমিশে।হানাহানি চাই না’।

আরও পড়ুন: স্বাস্থ্য মন্ত্রনালয়ের ১৭ নথি গায়েব, অনুসন্ধানে সিআইডি

দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে এমন আশাবাদ ব্যক্ত করেন তারা।যারা এই হামলার সাথে জড়িত তাদের চিহ্নিত করে দ্রত শাস্তির দাবি জানানো হয় মানববন্ধনে।

এতে অংশ নেন- বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমানসোহান, সাধারণ সম্পাদক শাহীন সুমন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদকজায়েদ খান, মাসুদ পারভেজ রুবেল, চিত্রনায়িকা অঞ্জনা রহমান, ওমর সানী, আলেকজান্ডার বো,রোজিনা, মারুফ আকিব, কবিরুল ইসলাম রানা, সাদেক সিদ্দিকী, সায়মন তারিক, মাসুম বাবুল,আজিজ রেজা প্রমুখ।


একাত্তর/আরবিএস  

এবার রহমানের সুর করা স্লামডগ মিলিয়নার সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বলিউডের খ্যাতনামা পরিচালক রাম গোপাল বর্মা।
২০০৭ সালে অমিতাভ বচ্চনের ছেলে অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে হয় সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের। প্রায় ১৬ বছরের দাম্পত্য জীবন অভিষেক-ঐশ্বরিয়ার।
এটা বিস্ময়ের বিষয়, গর্বেরও। একজন গীতিকবির তিনটি গান একসঙ্গে ইউটিউবের সেরা দশ ট্রেন্ডিংয়ে অবস্থান করছে।
নিক-প্রিয়াঙ্কার প্রাসাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে বারবার। সাজসজ্জা আর বিলাসিতা যেন স্বপ্নের স্বর্গ। আমেরিকার লস অ্যাঞ্জেলসের সেই বিলাসবহুল বাড়ির দাম ছিল প্রায় ২ কোটি ডলার, সেই...
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। তবে ওই আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর...
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত