সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

শুটিং স্পটগুলোতে সিনেমা নির্মাণের হিড়িক!

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৪:৪৩ পিএম

সিনেমা নির্মাণের যেন হিড়িক পড়েছে। প্রাণহীন এফডিসিতেও যেন ফিরেছে প্রাণ। রাজধানীর স্যুটিং হাউজ থেকে শুরু করে শুটিং স্পটগুলোতে চলছে ব্যস্ততা। এমনকি রাজধানীর গন্ডি পেরিয়ে পর্যটন এলাকাগুলোতেও এখন চোখ খুললেই দেখা মিলবে সিনেমার দৃশ্যধারনের কাজ। 

মানিকগঞ্জ জেলার জমিদার বাড়ীতে শুটিং চলছে কাগজ দ্যা পেপার সিনেমার। আগামী কান উৎসবে অংশ নেয়ার পরিকল্পনা নিয়েই বেশ তোরজোড় চলছে এগিয়ে চলছে দৃশ্যধারন। 

মির্জা সাখাওয়াৎ হোসেনের গল্প সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় সরকারী অনুদানের সিনেমা ভাঙন এর দৃশ্যধারন চলেছে কড়ই তলায়। সিনেমাটিতে চিত্রনায়িকা মৌসুমী সহ রয়েছে ফজলুর রহমান বাবু, প্রাণ রায় সহ একঝাঁক গুনী অভিনেতা। 

image


এফডিসিতে চলছে জয়বাংলা সিনেমার শুটিং। মুনতাসির মামুনের লেখা উপন্যাস থেকে একই নামে সিনেমা নির্মাণ করছেন খ্যাতিমান পরিচালক কাজী হায়াৎ । আর ছবিটিতে নায়ক বাপ্পীর বিপরীতে দেখা যাবে নবাগতা জাহারা মিতুকে। 

এছাড়াও এফডিসিতে সম্প্রতি জায়েদ খান অভিনীত সোনার চর সিনেমার একটি গানেরও দৃশ্যধারন হয়েছে। রাজধানী থেকে কয়েশ’ কিলোমিটার দুরে যমুনার জামালপুরে বিভিন্ন লোকেশনে এখনো চলছে গলুই সিনেমার শুটিং। 

কাগজ দ্যা পেপার, ভাঙন, সোনারচর, জয়বাংলা ও গলুই সহ দেশের বিভিন্ন প্রান্তে ডজনেরও অধিক সিনেমার শুটিং চলছে। সিনেমার কলাকুশলীরা বলছেন, করোনার কারণে দীর্ঘদিন সিনেমার কাজ বন্ধ থাকায়, জমে থাকা কাজগুলো শেষ করতেই এই ব্যস্ততা।  

একাত্তর/ এনএ
প্রয়াত কণ্ঠশিল্পী ও ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সঞ্জীব চৌধুরী স্মরণে দলছুট ব্যান্ডের নতুন অ্যালবাম ‘সঞ্জীব’। অ্যালবামটি তার স্মৃতির উদ্দেশ্যেই উৎসর্গ করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনা দুঃখ প্রকাশ করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি বলেছে, তারা দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ নেবে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। জানা গেছে মিশা-ডিপজল আয়োজিত দোয়া মাহফিলের পর এই হামলার ঘটনা ঘটে।
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
গাজা উপত্যকায় প্রতিদিন দীর্ঘ হচ্ছে লাশের সারি। বাড়ছে সাধারণ মানুষের ভোগান্তি। অনেকে পুরো পরিবার হয়ে নিস্ব। এরই মধ্যে, মৌলিক চাহিদার চরম অভাবে মানবেতর অবস্থায় দিন কাটছে যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর।
রাজধানীর খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে আবারও শিশু-কিশোর সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) সদস্যরা। তিনি...
পশ্চিমাদের দাবি ও চাপের পরও ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস প্রশ্নে নিজেদের অবস্থানে অনড় থাকার কথা জানিয়েছে বিশ্বের অন্যতম ধনাঢ্য দেশ কাতার। গাজা যুদ্ধে মধ্যস্থতা করার প্রক্রিয়া চলার সময়...
যেকোন দুর্যোগে মানুষই দাঁড়ায় মানুষের পাশে। এবারো চলমান তাপদাহে দুঃসহ পরিস্থিতিতে তৈরি হচ্ছে মানবকিতার উদাহারণ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত