সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ওজন চর্চায় বিরক্ত বিদ্যা বালান!

আপডেট : ০৯ মার্চ ২০২১, ১২:০৬ পিএম

বিদ্যা বালান। ভারতের জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী। ক্যারিয়ারের শুরু থেকে একের পর এক ছবিতে দুর্দান্ত অভিনয় করে আলোচনায় থাকলেও তাকে নিয়ে এর চাইতে অনেক বেশি আলোচনা হয়েছে তার ওজন নিয়ে। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘বডিশেমিং’ নিয়ে নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে বিদ্যা নিজেই জানালেন এই অভিজ্ঞতার কথা। বলেছেন, তার ওজন এক সময় জাতীয় চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছিলো। বিদ্যা জানান, দীর্ঘ সময় ধরে তিনি নিজেই নিজের চেহারা পছন্দ করতেন না। ওজন নিয়ে সমালোচনা মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত করেছিল তাঁকে।

তবে তিনি মনে করেন, এমন পরিস্থিতির মুখোমুখি হওয়া জরুরি ছিল তার জন্য। এখনও ওজনের বাড়া-কমা যে তাকে চিন্তায় ফেলে, সে কথা অস্বীকার করেন না এই অভিনেত্রী। তবে পরিস্থিতি এখন অনেকাংশেই বদলেছে।

‘পরিণীতা’ ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন বিদ্যা। ২০১১ সালে ‘দ্য ডার্টি পিকচার’ তাকে এনে দেয় জাতীয় পুরস্কার। আর শীঘ্রই ‘শেরনি’ ছবিতে দেখা যাবে তাকে।

বিদ্যা জানান, যখন তার ওজন নিয়ে বেশি সমালোচনা হচ্ছিলো তখন নিজেকে ভালোবেসে উঠতে পারছিলেন না তিনি। মনে হয়েছিল, তার নিজের শরীরই তাকে ঠকিয়েছে। এরপর নেতিবাচক ভাবনা চিন্তা কাটিয়ে নিজেকে ভালোবাসতে শুরু করেন বিদ্যা। তখন থেকেই কিছুটা বদলে যায় চেনা ছবি। মানুষের কাছেও আরও বেশি গ্রহণযোগ্য হয়ে ওঠেন এই অভিনেত্রী।


গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনের ওপর দেয়া হাইকোর্টের নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।
এবারের কান চলচ্চিত্র উৎসবে ইতিহাস গড়লেন এক ভারতীয় অভিনেত্রী। ‘আন সার্টেন রিগার্ড’ বিভাগে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার জিতলেন প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে কলকাতার মেয়ে অনসূয়া সেনগুপ্ত।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত