সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

নেটফ্লিক্সের পাসওয়ার্ড বিনিময়ের দিন শেষ!

আপডেট : ১৪ মার্চ ২০২১, ০৬:০২ পিএম

নেটফ্লিক্স! সিনেমাপ্রেমীদের কাছে সবচেয়ে জনপ্রিয় অনলাইন মাধ্যম। শুধু দেশ-বিদেশের সিনেমাই নয়, ওয়েব সিরিজের জন্যও নেটফ্লিক্সের জনপ্রিয়তা তুঙ্গে।

করোনা মহামারীর সময়ে নেটফ্লিক্স আরো ফুলে ফেঁপে বড় হয়েছে। বেড়েছে এই ওটিটি প্লাটফর্মের চাহিদা ও বাজার। এদের জনপ্রিয়তার একটি বড় কারণ হলো পাসওয়ার্ড শেয়ার করার সুবিধা। একটি অ্যাকাউন্ট থেকেই অনেকে মিলে এই ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা নিতে পারতেন। কিন্তু সেই সুবিধা আর থাকছে না। নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ার করার দিন শেষ। আগামী দিনে এই বিষয়ে একটি নতুন ফিচার আনতে চলেছে নেটফ্লিক্স। ইতিমধ্যেই অনেক ব্যবহারকারীর কাছে নেটফ্লিক্স জানতে চেয়েছে, তাঁরা কারও কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কিনা।

উত্তরের জন্য অপেক্ষা না করে এই ওটিটি প্ল্যাটফর্ম জানিয়ে দিচ্ছে, পাসওয়ার্ড বিনিময় করার দিন শেষ হয়ে গেছে। নেটফ্লিক্স জানিয়েছে, খুব পরিচিত ছাড়া কাউকে অ্যাকাউন্টের পাসওয়ার্ড না জানাতে। কোনও পাসওয়ার্ড ব্যবহারের আগে আনতে হবে অনুমতি। আসল ব্যবহারকারীর কাছে মেসেজ পাঠাতে হবে। সেই ব্যবহারকারী অনুমতি দিলে তবেই তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন।

আবার অনেক ব্যবহারকারীর স্ক্রিনে একটি পপ-আপ ভেসে উঠছে। সেখানে লেখা, ‘আপনি যদি এই অ্যাকাউন্টের মালিকের সঙ্গে বাস না করেন, তা হলে নিজের অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন’। নেটফ্লিক্স জানাচ্ছে, এই প্রযুক্তি আনা হয়েছে যাতে শুধুমাত্র প্রকৃত ব্যবহারকারীরাই এই ওটিটি প্ল্যাটফর্মের সব সুবিধা নিতে পারেন। তবে কবে এই নতুন ফিচারের ব্যবহার শুরু হবে, সেই বিষয়ে এখনও কিছু জানায়নি নেটফ্লিক্স।


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সম্পাদক পদে নির্বাচিত মনোয়ার হোসেন ডিপজলকে দায়িত্ব পালনে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে সমিতির নির্বাচনে অনিয়মের যে অভিযোগ করা...
কাজী নজরুল ইসলামের অবিনাশী গান ‘কারার ঐ লৌহ কপাট’ গাইবার জন্য যথাযথ অনুমতি নেয়া হয়েছিল বলে জানিয়েছেন অস্কার জয়ী ভারতীয় সংগীত শিল্পী এআর রহমান। 
২৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ঠাঁই করে নেয়া ভারতীয় সিনেমা, 'অল উই ইমাজিন এজ লাইট'- এর গল্প তৈরি হয়েছে মুম্বাইয়ের তিন নারীর গল্পে। 
একাত্তরকে বাংলায় জানালেন ভালোবাসা। তবে অভিনেতা নাসিরুদ্দিন শাহ’র আক্ষেপ তিনি কখনো বাংলাদেশে ছবি করার প্রস্তাব পাননি।
মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব আরোহী নিহত হওয়ার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির...
দক্ষিণখান ও এর আশপাশের এলাকার সবগুলো সড়কে দীর্ঘদিন ধরে চলছে খোঁড়াখুঁড়ি। মাসের পর মাস যায়, কিন্তু সড়ক আর ঠিক হয় না।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত