সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

সুশান্তের মৃত্যু নিয়ে ব্যবসা না করতে দিল্লি হাইকোর্টের নির্দেশ

আপডেট : ২০ এপ্রিল ২০২১, ০৭:২৩ পিএম

অভিনেতা ও বলিউড সুপারস্টার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর, তাঁর নামে অথবা জীবনী নিয়ে ছবি করার কথা ভেবেছিলেন বহু প্রযোজক-পরিচালক। কিন্তু সেই আশায় গুড়েবালি ঢেলে দিয়েছে দিল্লির হাইকোর্ট। সোজা বলে দিয়েছে, রাজপুতের নামে কোন ছবি নয়। মৃত্যু নিয়ে কোন ব্যবসা করা যাবে না।

মঙ্গলবার এমনই এক রায় দিয়েছে দিল্লি হাইকোর্ট। বিচারপতি মনোজ কুমার ওহরির নেতৃত্বে দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ একটি বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভবিষ্যতে কোনও রকম ছবি, ওয়েব সিরিজ অথবা অন্য কোথাও সুশান্ত সিং রাজপুতের নাম ব্যবহার করা যাবে না।

এই ঘোষণার ফলে কার্যত সাড়া পড়ে গিয়েছে টিলশেল টাউনে। প্রয়াত অভিনেতার নামে অথবা জীবনী নিয়ে ছবি করার কথা ভেবেছিলেন অনেকে। কিছু ছবির কাজও শুরু হয়ে গিয়েছিল ইতিমধ্যেই। তাদের সবার কাছেই দিল্লি হাইকোর্টের জারি করা ওই বিজ্ঞপ্তি পৌঁছে গেছে। 

রাজপুতের বাবা কৃষ্ণ কিশোর সিংয়ের একটি আবেদনের শুনানি শেষে দিল্লি হাইকোর্ট এই বিজ্ঞপ্তি জারি করে।  কৃষ্ণ সিংয়ের মতে 'সুশান্তের ঘটনাটির সুযোগ নিতে চাইছে বলিউডের একদল প্রযোজক-পরিচালক’। সেটি বন্ধ করতেই তিনি আদালতের দ্বারস্থ হন তিনি। গত বছর মাহামারীর সময়েই আত্মহত্যা করেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তাঁর মৃত্যুর পর বহু বিতর্ক হয়েছে। ঘটনার এক বছর পেরিয়ে গেলেও বিতর্ক যে পিছু ছাড়েনি, দিল্লি হাইকোর্টের রায়ে তা ফের একবার প্রমাণিত হল।


প্রয়াত কণ্ঠশিল্পী ও ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সঞ্জীব চৌধুরী স্মরণে দলছুট ব্যান্ডের নতুন অ্যালবাম ‘সঞ্জীব’। অ্যালবামটি তার স্মৃতির উদ্দেশ্যেই উৎসর্গ করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনা দুঃখ প্রকাশ করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি বলেছে, তারা দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ নেবে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। জানা গেছে মিশা-ডিপজল আয়োজিত দোয়া মাহফিলের পর এই হামলার ঘটনা ঘটে।
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত