সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কান উৎসবে যাচ্ছে নুহাশের ‘মুভিং বাংলাদেশ’

আপডেট : ০৯ জুন ২০২১, ০৮:৫০ পিএম

কানের ৭৪তম আসরের বাণিজ্যিক বিভাগ ‘মার্শে দ্যু ফিল্ম’-এর জন্য নির্বাচিত হয়েছে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূন পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘মুভিং বাংলাদেশ’।

বুধবার, বিষয়টি নুহাশ নিজেই নিশ্চিত করেছেন। বলেছেন, ‘আমার প্রথম চলচ্চিত্রটি কানের বাণিজ্যিক বাজারে ওঠার জন্য নির্বাচিত হলো। এটা আমার জন্য খুবই উৎসাহের বিষয়।’

চলতি বছর ৬-১৫ জুলাই অনুষ্ঠিতব্য মার্শে দ্যু ফিল্মের একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে ‘মুভিং বাংলাদেশ’। 

দেশে রাইড শেয়ারিং অ্যাপের যাত্রা হওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। কীভাবে এক দল তরুণ ঢাকার যানজটে অতিষ্ঠ হয়ে নিজেরাই একটি উপায় বের করে ফেললো- সে গল্পই দেখানো হবে এই সিনেমায়।

এর আগে শর্টফিল্ম, নাটক, ওয়েব কনটেন্ট, বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও নির্মাণ করলেও ‘মুভিং বাংলাদেশ’ নুহাশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। গুপী বাঘা প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ।

নুহাশ হুমায়ূন এর আগে যুক্ত ছিলেন দেশের একমাত্র অমনিবাস চলচ্চিত্র ‘ইতি তোমারই ঢাকা’র ১১ পরিচালকের একজন হিসেবে।

মুভিং বাংলাদেশ সিনেমাটি এর আগে ভারতের ফিল্ম বাজারে নির্বাচিত হয়। প্রতিষ্ঠানটির উদ্যোগে কানের মার্শে দ্যু ফিল্ম বিভাগে ‘মুভিং বাংলাদেশ’ যুক্ত হওয়ায় ধন্যবাদ জানান নুহাশ।


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সম্পাদক পদে নির্বাচিত মনোয়ার হোসেন ডিপজলকে দায়িত্ব পালনে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে সমিতির নির্বাচনে অনিয়মের যে অভিযোগ করা...
কাজী নজরুল ইসলামের অবিনাশী গান ‘কারার ঐ লৌহ কপাট’ গাইবার জন্য যথাযথ অনুমতি নেয়া হয়েছিল বলে জানিয়েছেন অস্কার জয়ী ভারতীয় সংগীত শিল্পী এআর রহমান। 
২৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ঠাঁই করে নেয়া ভারতীয় সিনেমা, 'অল উই ইমাজিন এজ লাইট'- এর গল্প তৈরি হয়েছে মুম্বাইয়ের তিন নারীর গল্পে। 
একাত্তরকে বাংলায় জানালেন ভালোবাসা। তবে অভিনেতা নাসিরুদ্দিন শাহ’র আক্ষেপ তিনি কখনো বাংলাদেশে ছবি করার প্রস্তাব পাননি।
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত