সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

নিত্যপণ্যের বাজার লাগামহীন, দাম আকাশ ছোঁয়া

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ০৮:০৪ পিএম

নিত্যপণ্যের বাজারে, আমিষ-নিরামিষ দুই পণ্যের দাম আকাশ ছোঁয়া। সব সবজির দাম এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে ১০ টাকা।

আর, আমিষের বাজারে মুরগি, ডিম, মাংসের দাম বেড়েছে আরেক দফা। দাম বাড়ার কারণ হিসাবে পূজার ছুটি, পরিবহন সংকটসক নানা অজুহাত দেখাচ্ছেন খুচরা ব্যবসায়ীরা।

কিছুদিন ধরেই মানুষ ভোগান্তিতে আছেন নিত্যপণ্যের বাড়তি দামে। বাজারে কোনো সপ্তাহে একটির দাম বাড়ল তো পরের সপ্তাহে আরেকটি।

রাজধানীর কয়েকটি বাজারে ঘুরে দেখা গেছে, মোটা চালের দাম আবারো বেড়েছে।সবচেয়ে বেশি চাহিদার স্বর্ণা ও বিআর-২৮ চালের দাম কেজিতে ২ থেকে ৩ টাকা বেড়েছে।

চলতি সপ্তাহে এই চাল ৫০ থেকে ৫৩ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া মিনিকেট বিক্রি হচ্ছে ৬২ থেকে ৬৫ টাকায় এবং নাজিরশাইল ৬৫ থেকে ৭০ টাকায়। 

এদিকে শীতের কিছু সবজি বাজারে এলেও দাম চড়া। বিক্রেতারা ছোট আকারের প্রতিটি ফুলকপির দাম হাঁকছেন ৫০ থেকে ৬০ টাকা।

এ ছাড়া শিম ৬০ থেকে ৭০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকায়। তবে অন্যান্যসবজি পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৫০ টাকার মধ্যে।

মাছের বাজারেও সরবরাহ সংকট দেখিয়ে দাম বাড়ছে। আর ব্রয়লার মুরগি প্রতি কেজিতে ৪৫ থেকে ৫০ টাকা বেড়ে এখন ঠেকছে ১৭৫ থেকে ১৮০ টাকায়। কমেনি ডিমের বাড়তি দামও।

 


একাত্তর/এসএ

ঈদবাজারে এবার ‘মুরগি’ কী হতে যাচ্ছে টক অব দ্যা মার্কেট। পরিস্থিতি তাই ইঙ্গিত দিচ্ছে। সরকারে বেঁধে দেয়া দাম তো মানাই হয়নি, উল্টো ঈদের বাড়তি চাহিদা পুঁজি করে কেজিতে কমপক্ষে ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে...
নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে যে কোনো দেশ থেকে প্রয়োজনীয় পণ্য আমদানি করতে সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।
মাছ, মাংস, ডিম, সবজির মতো নিত্য প্রয়োজনীয় ২৯টি পণ্যের খুচরা মূল্য সরকার বেধে দিলেও নির্ধারিত দামে পাওয়া যাচ্ছে না কোনো কিছুই।
গরুর দাম বেড়ে যাওয়ায় খলিল, নয়ন ও উজ্জ্বলের পক্ষে কম দামে আর মাংস বিক্রি করা আর সম্ভব না বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান।
সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত