সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

টিসিবির ট্রাকে ভিড়, লাইনে দাঁড়াচ্ছেন মধ্যবিত্তরাও

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০৯:৫০ এএম

নিত্যপণ্যের দাম বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিদিনই টিসিবির ট্রাকে পণ্য কিনতে মানুষের ভিড় বাড়ছে। মুহূর্তেই খালি হয়ে যাচ্ছে পণ্য বোঝাই ট্রাকগুলো। 

কেবল স্বল্প আয়ের মানুষই নন, এখন মধ্যবিত্তরাও দাঁড়াচ্ছেন টিসিবির পণ্য কেনার লাইনে। তবে একটি ট্রাক থেকে পণ্য কিনতে পারছেন সর্বোচ্চ দুশো মানুষ। 

তাই ট্রাকের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন ক্রেতারা। সেই সঙ্গে পণ্যের পরিমাণও বাড়ানোর কথাও জানিয়েছেন তারা। 

শনিবার তেজগাঁও টিসিবির গুদামের সামনে গিয়ে দেখা গেলো, প্রতিটি ট্রাকে তোলা হচ্ছে তিনশ’ কেজি ডাল, তিনশ’ কেজি চিনি, চারশ’ লিটার তেল ও সাতশ’ কেজি পেঁয়াজ। তারপর সেই ট্রাক চলে যাচ্ছে রাজধানীর বিভিন্ন এলাকায়।  

দুপুর বারোটায় নর্দ্দা এলাকায় পৌছায় পণ্য বোঝাই একটি ট্রাক। তীব্র রোদ মাথায় নিয়ে নারী ও পুরুষের দীর্ঘ লাইন। 

তাদের সবাই কিনতে পারবেন এক কেজি ডাল, এক কেজি চিনি, দুই লিটার সয়াবিন তেল ও তিন কেজি পেঁয়াজ। 

আরও পড়ুন: নিত্যপণ্যের বাজার লাগামহীন, দাম আকাশ ছোঁয়া

তবে লাইন যতো দীর্ঘই হোক ট্রাকে যে পণ্য আছে, সে অনুযায়ী দেড় থেকে দুশ’ ক্রেতা সেসব পণ্য কেনার সুযোগ পাবেন। বাকিদের ফিরতে যেতে হয় খালি হাতে। 

বাজারে ডাল তেল ও চিনির দাম কেবল বাড়ছেই। তাই কেবল স্বল্প আয়ের মানুষই নন। লাইনে দাঁড়িয়েছেন মধ্যবিত্তরাও। পণ্যের মান ও পরিমাণ দুটোই ক্রেতাদের বরাবরের অসন্তোষ। 

টিসিবির ডিলাররা বলছেন সরবরাহ কম। তাই লাইনে দাঁড়ানো সবাই সন্তুষ্ট করা সম্ভব না। 

সয়াবিন তেল একশো টাকা, ডাল ৫৫ টাকা, চিনি ৫৫ টাকা আর পেঁয়াজ ৩০ টাকায় পেতে প্রতিদিনই ক্রেতার সংখ্যা বাড়ছে টিসিবির খোলা ট্রাকে। 


একাত্তর/এসজে

একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
রানা প্লাজা দুর্ঘটনার পর পাল্টে গেছে দেশের পোশাক কারখানার চিত্র। শ্রমিকের কর্মপরিবেশ যেমন নিরাপদ হয়েছে, তেমনি এই খাতে এসেছে নিত্য নতুন বিনিয়োগ। কিন্তু এতো কিছুর পরও পোশাকের উপযুক্ত দাম পাচ্ছেন না...
স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
ফ্লোর প্রাইস তুলে নেয়ার পর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে পুঁজিবাজার কয়েকদিন স্থিতিশীল থাকলেও আবার ফিরেছে পতনের ধারায়। আর এতে মার্জিন ঋণের ফাঁদে পড়ে পুঁজি হারিয়ে নিঃস্ব হচ্ছে বিনিয়োগকারীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত