সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

উত্তরের জেলাগুলোতে বেড়েছে শীতের সবজির সরবরাহ

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৫:৫৬ পিএম

বগুড়ার হাট বাজারগুলোতে প্রতিদিনই বাড়ছে শীতের সবজির সরবরাহ। সেই সাথে কমতে শুরু করেছে সবজির দাম। তবে এখনো নিম্ন আয়ের মানুষের নাগালে আসেনি এসব শীতের সবজি। পাইকারি ক্রেতারা বলছেন, কিছু দিনের মধ্যে সব সবজিরই দাম কমে যাবে। 

এছাড়াও, উত্তরের জেলাগুলোতে শীতের আগমনী বার্তায় কৃষকের ব্যস্ততা বেড়েছে। সেই সাথে সবজির ভাল দাম পাওয়ায় খুশি কৃষকরা। পাইকারি দরে ফুলকপি ৪০ টাকা,  শিম ৬০ টাকা, মুলা ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সবজি চাষীরা বলছেন, এ বছরে  সব সবজিরই ভাল দাম পেয়েছেন তারা।

image


তবে, নিম্ন আয়ের মানুষের আক্ষেপ এখনো শীতের সবজি মুখে দিতে পারেন নি তারা। হাট বাজারে সোয়াবিন তেল, পেঁয়াজসহ সব পন্যের দাম বাড়ায় তারা দিশেহারা হয়ে পড়েছেন।

image


এদিকে, বগুড়ার শিবগঞ্জ, সোনাতলা সদর, গাবতলী উপজেলার সবজি চাষীরা মহাস্থান পাইকারি বাজারে সবজি বিক্রি করতে আসে প্রায় প্রতিদিনই। এসব বাজারে জেলার বিভিন্ন স্থান থেকে ৫০ থেকে ৬০ ট্রাক সবজির সরবরাহ হয়ে থাকে। 

একাত্তর/ এনএ

ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
রানা প্লাজা দুর্ঘটনার পর পাল্টে গেছে দেশের পোশাক কারখানার চিত্র। শ্রমিকের কর্মপরিবেশ যেমন নিরাপদ হয়েছে, তেমনি এই খাতে এসেছে নিত্য নতুন বিনিয়োগ। কিন্তু এতো কিছুর পরও পোশাকের উপযুক্ত দাম পাচ্ছেন না...
স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত